৪ মিনিট আগের আপডেট

বরিশাল র‌্যাবের অভিযানে অপহৃত ১৩ জেলে উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট ৭:২৭ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর সন্নিহিত বঙ্গোপসাগর থেকে বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেরে মধ্য থেকে ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) দাবি করছে- বৃহস্পতিবার (০৯ আগস্ট) ভোর রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদের উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন (৫০), মিরাজ হোসেন (২৮), আব্দুল হক (৫০), মিজান ফকির (৩৫), বাদশা মাতুব্বর (৪৫) ও জাহাঙ্গীর মাঝি (৪৫), সাইফুল ইসলাম পলাশ (৩০), বরগুনার পাথরঘাটার উপজেলার মো. জসিম (২০), সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী (২১), খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার (২১), একরামুল (২১), বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী (২৭) এবং ইউনুস (৩২)।

তবে উপকূলে মৎস্য আহনের সাথে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাব সদস্যরা অপহৃত ১৩ জেলেকে উদ্ধারের দাবি করলেও এসব জেলেদের মহাজন ও পরিবারকে বনদস্যুদের মোটা অংকের মুক্তিপণ দিয়েই ছাড়া পেয়েছে।

বঙ্গোপসাগরে দুবলারচরের কাছাকাছি ডুবোচর, ১ নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝিরকিল্লা এলাকা থেকে গত ৪ আগষ্ট প্রায় অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী।

বরিশাল র‌্যাবের অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম অপহৃত ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, বঙ্গোপসাগর থেকে জেলেদের অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া জেলেদেরকে তাদের মহাজন ও পরিবারের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি চলছে।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যা  ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে ১৮ জন পানিতে ডুবে নিহত  জনগণের ভোটাধিকার হরণ করার ষড়যন্ত্র চলছে : বরিশালে মেনন  অস্ত্র মামলায় একজনের ১০ বছরের কারাদণ্ড  ঢাকায় আসছে শাটল ট্রেন, যাবে কালিয়াকৈর  বাংলাদেশের উন্নয়নকে অনুসরণ করতে ইমরানকে পরামর্শ পাক সাংবাদিকের  সীমান্তে ব্যাপক সংঘর্ষে ৭ পাক সেনা নিহত  এবার এলেন ফিরিঙ্গি হয়ে  মাসুদ রানা বানাতে জাজের বাজেট ৫০ কোটি  ‘পাকিস্তানের বিশ্বাস নেই, যেদিন খেলে কাউকে পাত্তা দেয় না’
error: Content is protected by BarishalTimes !!