৩৩ মিনিট আগের আপডেট রাত ৯:৩ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

অস্কারের চূড়ান্ত তালিকায় ডুব

বরিশাল টাইমস রিপোর্ট
১:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় স্বীকৃতির নাম অস্কার বা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। এবারে বসতে যাচ্ছে তার ৯১তম আসর। সেখানে বিদেশি ভাষার ছবি বিভাগে লড়বে ৮৭টি দেশের সিনেমা। এরইমধ্যে ৮৭ দেশের ৮৭টি চলচ্চিত্র চূড়ান্তও হয়েছে। সেই তালিকায় টিকে গেছে বাংলাদেশ থেকে পাঠানো ‘ডুব’ চলচ্চিত্রটি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার্স অ্যান্ড সায়েন্সেস কর্তৃক দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। সেখানে ৮৭টি ছবির মধ্যে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে এগিয়ে আছে মেক্সিকোর আলফনসো কুয়ারনের ‘রোমা’।

বাংলাদেশের ‘ডুব’ ছাড়াও সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতের ‘ভিলেজ রকস্টারস’, নেপালের ‘পঞ্চায়েত’ ও পাকিস্তানের ‘কেক’ চূড়ান্ত তালিকায় টিকেছে ৯১তম অস্কারে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৯ সালের ২২ জানুয়ারি অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করা হবে। এর এক মাস পর ফেব্রুয়ারিতে হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আসর বসবে।

মোস্তফা সরোয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, কলকাতার এসকে মুভিজ ও বলিউডের ইরফান খান। ছবিতে অভিনয়ও করেছেন ইরফান খান। তার সঙ্গে আছেন রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা ও কলকাতার পার্ণো মিত্র।

বিনোদনের খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ঘর উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫  সন্তানকে জড়িয়ে ধরেই পুড়ে মরলেন মা  ওপার বাংলার সেরা নায়ক শাকিব খান  ঝালকাঠিতে চিহ্নিত মাদক বিক্রেতাসহ গ্রেপ্তার ৩  পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  ঝালকাঠিতে শিশু শিক্ষার্থী খুন, ক্ষেত থেকে লাশ উদ্ধার  বরিশাল দুদক কর্মকর্তার বিরুদ্ধাচারণ করলেন সেটেলমেন্ট সার্ভেয়ার মনির!  পাকিস্তান তৈরি থাকলে ভারতও যুদ্ধের জন্য প্রস্তুত: রাজনাথ সিং  যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানে! হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ  আগুনে পুড়ে নিহতদের আত্মার শান্তি কামনায় বরিশালে দোয়া মোনাজাত