৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:২৪ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

আন্দোলন নিয়ে ফেসবুকে মন্তব্য করে কলেজের হিসাবরক্ষক গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২৫ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৮

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে উসকে দেয়ার পাশাপশি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং সাংবাদিকসহ সরকারের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের হিসাবরক্ষক মিজান মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (০৬ আগস্ট) বিকেলে কলেজ থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় পুলিশ সদস্যের ছেলে তৌহিদুল ইসলাম’র বিরুদ্ধে সোমবার সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী। তৌহিদুল ইসলাম’র বাবা মো. আলাউদ্দিন ঢাকা ডিএমপির পুলিশ সদস্য হিসেবে কর্মরত রয়েছেন। বানারীপাড়ার লবনসাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক খন্দকার মো. আবুল খায়ের জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে মিজান মজুমদার ফেসবুকে তার ব্যক্তিগত আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এমপি এবং সাংবাদিকসহ সরকারের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার বিষয়টি দেখতে পান।

পরে তিনি কলেজ ক্যাম্পাসে গিয়ে অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলকে এ বিষয়টি অবহিত করেন। এসময় অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম চতুর্থ শ্রেণির এক কর্মচারী দিয়ে অফিসকক্ষে থাকা হিসাবরক্ষক মিজান মজুমদারকে মোবাইল ফোনে তার কার্যালয়ে ডেকে পাঠান। মিজান মজুমদার সেখানে আসার পর তার ব্যক্তিগত ফেসবুক আইডি যাচাই করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং সাংবাদিকসহ সরকারের বিরুদ্ধে বিভিন্ন রকম আপত্তিকর মন্তব্য করার প্রমাণ পান। এ কারণে তার মোবাইলটি উদ্ধার করার পাশাপাশি মিজান মজুমদারকে গ্রেফতার করা হয়। ঘটনার সত্যতা স্বীকার করেছেন কলেজ অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুল। আপত্তিকর মন্তব্য করায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবেন বলেও জানান অধ্যক্ষ।

বানারীপাড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. খলিলুর রহমান বলেন, হিসাবরক্ষক মিজান মজুমদারের বিরুদ্ধে কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক খান মো. আল আমিন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। তিনি (ওসি) বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। সেখান থেকে নির্দেশনা পাওয়ার পরই এ ব্যাপারে তথ্য ও প্রযুক্তি আইনসহ অন্যান্য ধারায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি। এ দিকে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছে এক পুলিশ সদস্যর ছেলে মো. তৌহিদুল ইসলাম। গত রোববার বিকেলে ফেসবুকে তার এ মন্তব্য দেখে বানারীপাড়া উপজেলা ও পৌর ছাত্র লীগের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর প্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় তৌহিদুল ইসলামের বিরুদ্ধে পৌর ছাত্র লীগের সম্পাদক সজল চৌধুরী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

বানারীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান বলেন, নিয়ম অনুযায়ী তৌহিদুল ইসলামের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সেখান থেকে অনুমতি পেলেই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় জেলেদের জালে ২ মণ ওজনের হাউস মাছ‌  বরিশালে বিএনপি জামায়াতের ১৪ নেতাকর্মী জেলহাজতে  ভোলায় খালের ওপর নির্মিত মার্কেট!, অত:পর...  কিশোরের সেই ‘নির্যাতক’ গ্রেপ্তার  শিক্ষককে নারী দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন ২ পুলিশ  জীবন্ত মানুষকে কবরে নামিয়ে প্রতারণা!  ঋণের টাকা পরিশোধ করতে না পেরে...  আসামির অন্তঃসত্ত্বা স্ত্রীর পেটে লাথি, পুলিশের বিরুদ্ধে মামলা  চতুর্থ ধাপে বরিশাল বিভাগে উপজেলা নির্বাচন  বরিশাল খাদ্য বিভাগে ভাঙচুর, ফায়ার সার্ভিসের ৪ সদস্য ক্লোজড