৪ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:১৫ ; সোমবার ; ডিসেম্বর ১০, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

আসছে কাঁচের ফোন, আসছে কাঠের ফোন!

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪৭ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৮

যদি আপনার হাতে উঠে আসে স্বচ্ছ ফোন? তাহলে কেমন হয় বিষয়টা? কিংবা ধরেন কাঠ বা সাপের চামড়ার মতো? গরিলা গ্লাসের এমনই ফোন এবার বাজারে আসছে। এটা গরিলা গ্লাসের সর্বশেষ সংস্করণ গরিলা ৬ দ্বারা নির্মিত। যা একেবারে স্বচ্ছ হতে পারে, যা হাতে নিলেই ওপারের সব দেখা যাবে। আবার কাঠের মতো দেখতে অনেকগুলো নির্মিত হচ্ছে। যা একদম কাঠ মনে হলেও আসলে গরিলা গ্লাস দিয়ে তৈরি করা এই ফোন।

পরবর্তী প্রজন্মকে লক্ষ্য করে অ্যাপল ও স্যামসাং এমনই ফোন নিয়ে আসতে যাচ্ছে। যাতে কোনো প্রকার দাগ ও মরচে পড়বে না। এটা অনেক চমকপ্রদ হবে। কেননা গরিলা গ্লাস দ্বারা নির্মিত হলেও এটা কাঁচের মতো দেখা যাবে না।

গতকাল গরিলা গ্লাস প্রতিষ্ঠানের এক সংবাদ সম্মেলনে নতুন মডেলের এই ফোনগুলো প্রদর্শন করা হয়। যেখানে ফোনটির আশ্চর্জনক নতুন ডিজাইন ও অঙ্গসজ্জা ধরা পড়ে। এটাকে বলা হচ্ছে ‘ভাইব্র্যান্ট’ গরিলা গ্লাস। যেটা প্রথম ২০১৬ সালে বাজারে আসে তখন বলা হয়েছিল এই প্রযুক্তি দ্বারা উচ্চতর রেজুলেশনের ছবি প্রিন্ট করা সম্ভব।

বলা হচ্ছে এই ফোন পূর্বের সকল গরিলা গ্লাস থেকে উচতর মানসম্পন্ন। যার কারণে এটি আঘাত প্রতিরোধক। বলা হচ্ছে শক্ত মেঝেতে অন্তত ১৫ বার এই ফোন পড়লেও কিছু হবে না। কবে বাজারজাত করা হবে তা এখনো নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© স্বত্ব বরিশালটাইমস ২০০০-২০১৮
টপ
  নির্বাচনী প্রচারণায় বরিশালের ৬টি আসনের প্রার্থীরা  এক্সট্রা আর্টিস্ট সালমান খান, থমকে গেছে বলিউড  সেই সাইবার সন্ত্রাস নুর মুহাম্মদ ৩দিনের রিমান্ডে  নতুন পোশাকে আসছে স্পাইডারম্যান  জলবায়ু পরিবর্তনে বোকা হবে মানুষ  ২০১৫ সালের চেয়ে এগিয়ে থেকেই বিশ্বকাপে যাবে বাংলাদেশ  সংঘাত মারামারির পর চ্যাম্পিয়ন রিভার প্লেট  তাজমহল বাঁচাতে বাড়ানো হলো প্রবেশ মূল্য  ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ  নির্বাচন করতে পারবেন হিরো আলম