৪ ঘণ্টা আগের আপডেট

ইয়েমেনে সৌদি জোটের অভিযান অব্যাহত, নিহত ২৬

অনলাইন ডেস্ক ৩:৪৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

ইয়েমেনের বৃহত্তম বন্দরনগরী হোদাইদাহতে সৌদি নেতৃত্বাধীন জোটের অভিযান অব্যাহত রয়েছে। ২০১৫ সালে ইয়েমেনে হস্তক্ষেপের পর এটাই সৌদি জোটের সঙ্গে হুথিদের সবচেয়ে বড় লড়াই। এই লড়াইয়ে এখন পর্যন্ত ২৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহতদের মধ্যে হুথি বিদ্রোহী ২২ জন এবং সংযুক্ত আরব আমিরাতের চারজন সেনা রয়েছেন বলে জানা গেছে।

সৌদি নেতৃত্বাধীন জোট গত মঙ্গলবার হুথি অধ্যুষিত বন্দরনগরী হোদাইদাহতে অভিযান শুরু করে। হুথিদের আলোচনার টেবিলে ফিরিয়ে আনতেই সৌদি জোট বন্দরটিতে হামলা চালিয়েছে। জঙ্গিবিমান ও জাহাজের পাশাপাশি আরব আমিরাত সমর্থিত ইয়েমেনি বাহিনী জোটের পক্ষে এই অভিযানে অংশ নিচ্ছে বলে জানা গেছে।

এদিকে, এই সংকট উত্তরণে আলোচনার জন্য বৃহস্পতিবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকা হয়েছে।

উল্লেখ্য, হোদাইদাহ বন্দর দিয়েই ইয়েমেনের বেশিরভাগ ত্রাণ পৌঁছে। আর এই বন্দরকে ঘিরে অভিযান চলায় অন্তত ৮০ লাখ ইয়েমেনি অনাহারের ঝুঁকিতে রয়েছে।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  গাজরে উঠে এল জমিতে হারানো সোনার আংটি  বরিশালে গরুর হাটে চাঁদাবাজি নিয়ে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ  বরিশাল ঢাকা নৌরুটে শনিবার থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস  পটুয়াখালীর সাজেদা মালয়েশিয়ায় খুন, ৪৩ দিন পরে দাফন  শংকর মঠ পূজা উদযাপন কমিটি গঠন : সভাপতি কিশোর, সম্পাদক সঞ্জীব  গাড়ির চাকার ভেতর এক লাখ ইয়াবা!  বরিশালে মোটর মেকানিককে কুপিয়ে হাতের রগ কর্তন  দুই গরু ১১ লাখ  দেশব্যাপী সিরিজ বোমা হামলার কলঙ্কময় দিন আজ  দেশি গরুতে জমে উঠছে ঝালকাঠির পশুর হাট