২৯ মিনিট আগের আপডেট রাত ৮:১৪ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

এক মাছি ভেস্তে দিল বিশ্ব রেকর্ডের আয়োজন!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৮

ছোটো ছোটো টাইলের মতো একটা বস্তু আছে। এতে লুডোর ছক্কার মতো এক, দুই বা তিন ফোঁটা দিয়ে চিহ্নিত থাকে। এগুলোকে বলে ডমিনো। বিভিন্নভাবে এই ডমিনো সাজিয়ে অপূর্ব নকশা করা যায়। ডমিনো দিয়ে নতুন এক বিশ্ব রেকর্ড বিশাল এক আয়োজন চলছে। সেই আয়োজনকে ভেস্তে ছিল ছোট্ট এক মাছি।

টানা দুই সপ্তাহ ধরে কাজ করে যাচ্ছেন ২২ জন কারিগর। তারা ৫ লাখ ৯৬ হাজার ২২৯টি ছোট ডমিনো সাজাচ্ছেন। জার্মানির ডমিনো গ্রুপ এর আগে ২০১৩ সালে একটি রেকর্ড গড়েছিল। নিজেদের সেই রেকর্ড নিজেরাই ভাঙার আরেকটি আয়োজন সম্পন্ন করে তারা। কিন্তু একটি মাছি সব নষ্ট করে দিল।

ছোটো ছোটো টাইলগুলো বিশেষভাবে সাজানো হবে। কিন্তু একটি মাছি এসে বসে ডমিনোর একটি টাইলে। চিমটা ব্যবহার করে অতি সাবধানে ডমিনোগুলোকে একের একে সাজানো হয়েছে। ডমিনোগুলো এমনভাবে সাজানো হয় যে একটিকে এক কোণা থেকে টোকা দিলে সবগুলো একে একে উল্টো দিকে পড়তে থাকে। মাছি বসতে গিয়ে হালকা ওজনের একটি টাইল পড়ে যায়। ব্যস, এই সজ্জার বড় একটি অংশ নষ্ট হয়ে যায়। সবগুলো সাজানোর মতো হাতে আর সময়ও ছিল না। বিগত ১৪ দিন ধরে এগুলো সাজানো হচ্ছিল।

সিনার্স ডমিনো এন্টারটেইনমেন্টের কর্ণধার প্যাট্রিক সিনার স্থানীয় এক সংবাদপত্রকে জানান, একটি পিৎজার টাইলকে নষ্ট করে মাছি। ওটাকে বের করে আবারো সাজানো সম্ভব ছিল না।

ফ্রাঙ্কফুটে গত ৩ আগস্ট ‘ডোমিনো ডে’ উপলক্ষে বিশ্ব রেকর্ড গড়ার আয়োজন করেছিল তারা। কিন্তু একটি মাছিতে সব শেষ!

টাইমস স্পেশাল

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সন্তানকে জড়িয়ে ধরেই পুড়ে মরলেন মা  ওপার বাংলার সেরা নায়ক শাকিব খান  ঝালকাঠিতে চিহ্নিত মাদক বিক্রেতাসহ গ্রেপ্তার ৩  পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  ঝালকাঠিতে শিশু শিক্ষার্থী খুন, ক্ষেত থেকে লাশ উদ্ধার  বরিশাল দুদক কর্মকর্তার বিরুদ্ধাচারণ করলেন সেটেলমেন্ট সার্ভেয়ার মনির!  পাকিস্তান তৈরি থাকলে ভারতও যুদ্ধের জন্য প্রস্তুত: রাজনাথ সিং  যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানে! হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ  আগুনে পুড়ে নিহতদের আত্মার শান্তি কামনায় বরিশালে দোয়া মোনাজাত  বাড়িতে একসঙ্গে হাজির ১৪জন প্রেমিকা, চমকে গিয়ে কোমায় ‘প্রেমিক’ রাকিব