৪ মিনিট আগের আপডেট বিকাল ৫:১০ ; বৃহস্পতিবার ; জুন ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

এক মাছি ভেস্তে দিল বিশ্ব রেকর্ডের আয়োজন!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৮

ছোটো ছোটো টাইলের মতো একটা বস্তু আছে। এতে লুডোর ছক্কার মতো এক, দুই বা তিন ফোঁটা দিয়ে চিহ্নিত থাকে। এগুলোকে বলে ডমিনো। বিভিন্নভাবে এই ডমিনো সাজিয়ে অপূর্ব নকশা করা যায়। ডমিনো দিয়ে নতুন এক বিশ্ব রেকর্ড বিশাল এক আয়োজন চলছে। সেই আয়োজনকে ভেস্তে ছিল ছোট্ট এক মাছি।

টানা দুই সপ্তাহ ধরে কাজ করে যাচ্ছেন ২২ জন কারিগর। তারা ৫ লাখ ৯৬ হাজার ২২৯টি ছোট ডমিনো সাজাচ্ছেন। জার্মানির ডমিনো গ্রুপ এর আগে ২০১৩ সালে একটি রেকর্ড গড়েছিল। নিজেদের সেই রেকর্ড নিজেরাই ভাঙার আরেকটি আয়োজন সম্পন্ন করে তারা। কিন্তু একটি মাছি সব নষ্ট করে দিল।

ছোটো ছোটো টাইলগুলো বিশেষভাবে সাজানো হবে। কিন্তু একটি মাছি এসে বসে ডমিনোর একটি টাইলে। চিমটা ব্যবহার করে অতি সাবধানে ডমিনোগুলোকে একের একে সাজানো হয়েছে। ডমিনোগুলো এমনভাবে সাজানো হয় যে একটিকে এক কোণা থেকে টোকা দিলে সবগুলো একে একে উল্টো দিকে পড়তে থাকে। মাছি বসতে গিয়ে হালকা ওজনের একটি টাইল পড়ে যায়। ব্যস, এই সজ্জার বড় একটি অংশ নষ্ট হয়ে যায়। সবগুলো সাজানোর মতো হাতে আর সময়ও ছিল না। বিগত ১৪ দিন ধরে এগুলো সাজানো হচ্ছিল।

সিনার্স ডমিনো এন্টারটেইনমেন্টের কর্ণধার প্যাট্রিক সিনার স্থানীয় এক সংবাদপত্রকে জানান, একটি পিৎজার টাইলকে নষ্ট করে মাছি। ওটাকে বের করে আবারো সাজানো সম্ভব ছিল না।

ফ্রাঙ্কফুটে গত ৩ আগস্ট ‘ডোমিনো ডে’ উপলক্ষে বিশ্ব রেকর্ড গড়ার আয়োজন করেছিল তারা। কিন্তু একটি মাছিতে সব শেষ!

টাইমস স্পেশাল

আপনার মতামত লিখুন :

nextzen

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
সহ-সম্পাদক শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চলন্ত অটোরিকশায় যুবতীকে গোপণাঙ্গ দেখানোর অভিযোগে যুবক আটক  বরিশালে চলন্ত অটোতে যুবতীকে গোপণাঙ্গ প্রদর্শন : লম্পট আটক  বাংলাদেশের সব থানার ওসিদের মোবাইল নম্বর  মন্ত্রী শামীমের দুয়ারে নতুন অতিথি, কিন্তু...  বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে পিটিয়ে আহত  ভাণ্ডারিয়ায় ছুরিকাঘাতে অটোরিকশা চালক নিহত  যে কারণে লিচু খেলে শিশুদের মৃত্যু হয়  মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নিয়ে হাইকোর্টের রায় বহাল  এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে দ্রুততম প্রবৃদ্ধি বাংলাদেশের  ইসলাম অবমাননার অভিযোগে ‘পাবজি’ গেমকে হারাম ঘোষণা ইন্দোনেশিয়ায়