এতিমদের জন্য দাতব্য সংস্থা খুলেছেন রশিদ খান

বরিশাল টাইমস রিপোর্ট ৫:৩৯ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৮

অল্প বয়সেই ক্রিকেটে নাম-ধাম কামিয়ে ফেলেছেন। এবার মানুষের জন্যও কিছু করার সিদ্ধান্ত রশিদ খানের। আফগানিস্তানের এই তারকা লেগস্পিনার ঘোষণা দিয়েছেন, এতিমদের জন্য একটি দাতব্য সংস্থা প্রতিষ্ঠার। যে সংস্থা শুরুতেই ৫০০ এতিম শিশুকে স্কুলে পাঠানোর ব্যবস্থা করবে।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে রশিদ খান জানিয়েছেন, তিনি ‘রশিদ খান চ্যারিটি অর্গানাইজেশন’ নামে একটি দাতব্য সংস্থা দাঁড় করিয়েছেন, যার সহযোগিতায় শত শত শিশু স্কুলে যেতে পারবে। তারকা এই লেগস্পিনার নিজের উদ্যোগ সম্পর্কে লিখেছেন, ‘সম্মানিত আফগান জনগণ, আপনাদের দোয়া এবং শুভকামনায়, আমি প্রিয় দেশ ও তার মানুষের জন্য আরেকটি ভালো পদক্ষেপ নিতে পেরেছি। একটি দাতব্য সংস্থা খুলেছি।’

রশিদ জানিয়েছেন, এই সংস্থার কাজ হবে এতিম শিশুদের শিক্ষার ব্যবস্থা করা। এরপর এটি বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্যসহ মানবিক অন্যান্য কাজেও সহযোগিতা করবে।

আফগান লেগস্পিনার মনে করছেন, আফগানিস্তানের মানুষের দোয়া এবং শুভকামনার কারণেই ক্রিকেটে সফল হতে পেরেছেন তিনি। তাই এখন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসেছে, বলছেন রশিদ।

রশিদ খানের এমন উদ্যোগের খবর শুনে প্রশংসা এবং অভিনন্দনের জোয়ারে ভেসে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম। এর আগে আরেকজন ক্রিকেটার করিম সাদিক নিজের উদ্যোগে একটি দাতব্য সংস্থা খুলেছিলেন।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  “একজন সুশিক্ষিত মানুষ সমাজ পরিবর্তন করতে পারে”  ১০ দিন ধরে আটকে রেখে গণধর্ষণ  ‘বাদশাহর নির্দেশে খাশোগিকে খুন করেছেন সালমান’  উজিরপুর পৌরসভায় বিদ্যুৎ পেল ৩৪১টি পরিবার  ট্রেনে কাটা পড়ে ৫০ জন নিহত  উজিরপুরে নৌকায় ভোট চেয়ে রাজু’র গণসংযোগ ও পূজামন্ডপ পরিদর্শন  উজিরপুরে আইয়ুব বাচ্চুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ  বরিশালে দেবী বিসর্জনে সমাপ্ত দুর্গোৎসব  ইলিশ ছিনতাই করতে গিয়ে এএসআই আটক!  ভাতের তৈরি মদ খেয়ে নিহত ৪, আহত ৪৪