১০ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২১ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

এবার রেফারিদেরকেও লাল-হলুদ কার্ড দেখানো যাবে!

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫৮ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৮

ইংলিশ ফুটবল ক্লাবে কর্মরত কোচদেরও দেখানো যাবে লাল ও হলুদ কার্ড। ফুটবল এসোসিয়েশনের (এফএ) নতুন নিয়মে এই ধারা যুক্ত করা হয়েছে।

টেকনিক্যাল এরিয়ায় ম্যাচ রেফারি যদি কোন কোচকে ‘দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড’ করতে দেখেন, তাহলে তাকে সতর্ক করার জন্য হলুদ কার্ড দেখাতে পারবেন। তবে এই নিয়মটি শুধুমাত্র এফএ কাপ এবং ইংলিশ ফুটবল লিগেই কার্যকর হবে। প্রিমিয়ার লিগে এটি কার্যকর করা হবে না বলে জানিয়েছে এফএ।

নিয়ম অনুযায়ী চারবার যদি কোন কোচকে রেফারি প্রথম ধাপের সতর্কতামূলক কার্ড প্রদর্শন করে তাহলে তিনি একটি ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন। আর যদি আটবার এমন হলুদ কার্ড দেখেন, তাহলে নিষিদ্ধ হবেন দুই ম্যাচে। এভাবে ১২ বার সতর্কতা কার্ডের জন্য তিন ম্যাচ। তবে ১৬ বারের বিপরীতে তার বিরুদ্ধে আনা হবে অসদাচরণের অভিযোগ।

২০১৮-১৯ মৌসুমে নির্দিষ্ট টুর্নামেন্ট ভিত্তিক নিষেধাজ্ঞার বিধানও চালু করবে এফএ। প্রিমিয়ার লিগও এর আওতাধীন থাকবে। ওই নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগে অভিযুক্ত খেলোয়াড় শুধুমাত্র ওই লিগের ম্যাচেই নিষিদ্ধ হবেন। কাপের ম্যাচে নয়। কেউ যদি কোন টুর্নামেন্টে ৫, ১০ কিংবা ১৫বার হলুদ কার্ড দেখেন, তাহলে তার বিরুদ্ধে এসব শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেছে এফএ।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি  আরমান আলিফের ‘শূন্যতা’  মা-বাবার খোঁজে সুইজারল্যান্ড থেকে বাংলাদেশে খোদেজা  হিন্দু-মুসলিম বিয়ে অবৈধ কিন্তু সন্তান বৈধ  বাবাকে পিটিয়ে হত্যা করল ছয় ছেলে  গরুর পাঁচ পা!  জেনে নিন আপনার হ্যান্ডসেট বৈধ কি না  মাছ মাংসে বিষ, প্রমাণ মিলেছে  বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি  মালয়েশিয়ার নতুন রাজা আবদুল্লাহ