২ ঘণ্টা আগের আপডেট

এবার রেফারিদেরকেও লাল-হলুদ কার্ড দেখানো যাবে!

বরিশাল টাইমস রিপোর্ট ৪:৫৮ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৮

ইংলিশ ফুটবল ক্লাবে কর্মরত কোচদেরও দেখানো যাবে লাল ও হলুদ কার্ড। ফুটবল এসোসিয়েশনের (এফএ) নতুন নিয়মে এই ধারা যুক্ত করা হয়েছে।

টেকনিক্যাল এরিয়ায় ম্যাচ রেফারি যদি কোন কোচকে ‘দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড’ করতে দেখেন, তাহলে তাকে সতর্ক করার জন্য হলুদ কার্ড দেখাতে পারবেন। তবে এই নিয়মটি শুধুমাত্র এফএ কাপ এবং ইংলিশ ফুটবল লিগেই কার্যকর হবে। প্রিমিয়ার লিগে এটি কার্যকর করা হবে না বলে জানিয়েছে এফএ।

নিয়ম অনুযায়ী চারবার যদি কোন কোচকে রেফারি প্রথম ধাপের সতর্কতামূলক কার্ড প্রদর্শন করে তাহলে তিনি একটি ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন। আর যদি আটবার এমন হলুদ কার্ড দেখেন, তাহলে নিষিদ্ধ হবেন দুই ম্যাচে। এভাবে ১২ বার সতর্কতা কার্ডের জন্য তিন ম্যাচ। তবে ১৬ বারের বিপরীতে তার বিরুদ্ধে আনা হবে অসদাচরণের অভিযোগ।

২০১৮-১৯ মৌসুমে নির্দিষ্ট টুর্নামেন্ট ভিত্তিক নিষেধাজ্ঞার বিধানও চালু করবে এফএ। প্রিমিয়ার লিগও এর আওতাধীন থাকবে। ওই নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগে অভিযুক্ত খেলোয়াড় শুধুমাত্র ওই লিগের ম্যাচেই নিষিদ্ধ হবেন। কাপের ম্যাচে নয়। কেউ যদি কোন টুর্নামেন্টে ৫, ১০ কিংবা ১৫বার হলুদ কার্ড দেখেন, তাহলে তার বিরুদ্ধে এসব শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করেছে এফএ।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  নির্বাচন বানচাল করার উদ্দেশেই জাতীয় ঐক্য: রাশেদ খান মেনন  বরিশালে ‍এমপির পিএস’র নির্দেশেই চেয়ারম্যান নান্টু খুন!  বরিশালে সংবাদকর্মীকে মারধর, এসআই’র বিরুদ্ধে দুদকের মামলা  আ’লীগ নেতা নান্টু হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন  কাউখালীতে মীনা দিবস উপলক্ষে শোভাযাত্রা  ২২ দিন ইলিশসহ সকল মাছ ধরা নিষিদ্ধ  রাজাপুরে গাঁজাসহ মাদক কারবারি আটক  মঙ্গলবার ভোলা আসছেন ভারতের কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী  ইউএনও'র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে বাঁচল স্কুলছাত্রী  স্বরূপকাঠিতে অজ্ঞাত মহিলার মরদেহ উদ্ধার
error: Content is protected by BarishalTimes !!