৩০ মিনিট আগের আপডেট বিকাল ৪:২৯ ; রবিবার ; জুন ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


nextzen

এশিয়া কাপে খেলা ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট
১:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

সদ্যই শেষ হওয়া এশিয়া কাপ ক্রিকেটে খেলেছেন হংকংয়ের ক্রিকেটার নাদিম আহমেদ। বাঁ-হাতি স্লো অর্থোডক্স এই স্পিনার খেলেছেন ভারত এবং পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচেই।

এশিয়া কাপ শেষ হতে না হতেই নাদিম আহমেদসহ হংকংয়ের তিন ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনলো আইসিসি। বাকি দু’জন হলেন ইরফান আহমেদ এবং হাসিব আমজাদ। তিনজনের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১৯টি অভিযোগ আনা হয়েছে।

ইরফান আহমেদ আবার নাদিম আহমেদেরই ভাই। হংকংয়ের এই তিন ক্রিকেটারই পাকিস্তান বংশোদ্ভূত। যদিও এশিয়া কাপে নয়, তাদের নামে অভিযোগ আনা হয়েছে ২০১৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ফিক্সিং করার। এছাড়া নাদিন এবং ইরফান- দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ এসেছে ২০১৬ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ফিক্সিং করারও।

ইরফানের বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ, ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ঘুষ নেওয়ার। বেশ কয়েকটি ম্যাচ ফিক্সিংয়ের। ২০১৫ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের একাধিক ম্যাচ ফিক্সিং করার অভিযোগ তোলা হয়েছে আইসিসির পক্ষ থেকে। ইরফান আহমেদের নামেই অভিযোগ আনা হয়েছে মোট ৯টি।

আইসিসি তিনজনকেই সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে। অভিযোগ সম্পর্কে একটি সিদ্ধান্তে না আসা পর্যন্ত নিষিদ্ধই থাকবেন তারা। তবে ফিক্সিঙয়ের অভিযোগে দু’বছর আগেই নিষিদ্ধ হন ইরফান আহমেদ। তার সঙ্গে এবার নাদিম ও হাসিবের বিরুদ্ধেও ২০১৪ জানুয়ারিতে স্কটল্যান্ড ও কানাডার বিরুদ্ধে খেলা ম্যাচেও একই অভিযোগ উঠল। আগামী দু’সপ্তাহের মধ্যে এই তিন ক্রিকেটারকে উত্তর দিতে বলা হয়েছে আইসিসির পক্ষ থেকে।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ওসি মোয়াজ্জেম রাজধানীতে গ্রেপ্তার  আ’লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন সম্ভব: পানিসম্পদ প্রতিমন্ত্রী  ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  লিসবন অপরূপ সৌন্দর্য্যময় এক মায়ার নগরী  প্রকাশ পেল ‘এই ভালো আছি দু’জন’  সেই কিশোর মুর্তাজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি!  ‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি  ৪০ হাজার বছর পরেও যেন জীবন্ত!  রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২  জাতীয় পতাকাকে স্যালুট দিয়ে চমকে দিলেন জিৎ