এশিয়া কাপে খেলা ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

অনলাইন ডেস্ক
১:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

সদ্যই শেষ হওয়া এশিয়া কাপ ক্রিকেটে খেলেছেন হংকংয়ের ক্রিকেটার নাদিম আহমেদ। বাঁ-হাতি স্লো অর্থোডক্স এই স্পিনার খেলেছেন ভারত এবং পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচেই।

এশিয়া কাপ শেষ হতে না হতেই নাদিম আহমেদসহ হংকংয়ের তিন ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনলো আইসিসি। বাকি দু’জন হলেন ইরফান আহমেদ এবং হাসিব আমজাদ। তিনজনের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১৯টি অভিযোগ আনা হয়েছে।

ইরফান আহমেদ আবার নাদিম আহমেদেরই ভাই। হংকংয়ের এই তিন ক্রিকেটারই পাকিস্তান বংশোদ্ভূত। যদিও এশিয়া কাপে নয়, তাদের নামে অভিযোগ আনা হয়েছে ২০১৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ফিক্সিং করার। এছাড়া নাদিন এবং ইরফান- দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ এসেছে ২০১৬ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ফিক্সিং করারও।

ইরফানের বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ, ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ঘুষ নেওয়ার। বেশ কয়েকটি ম্যাচ ফিক্সিংয়ের। ২০১৫ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের একাধিক ম্যাচ ফিক্সিং করার অভিযোগ তোলা হয়েছে আইসিসির পক্ষ থেকে। ইরফান আহমেদের নামেই অভিযোগ আনা হয়েছে মোট ৯টি।

আইসিসি তিনজনকেই সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে। অভিযোগ সম্পর্কে একটি সিদ্ধান্তে না আসা পর্যন্ত নিষিদ্ধই থাকবেন তারা। তবে ফিক্সিঙয়ের অভিযোগে দু’বছর আগেই নিষিদ্ধ হন ইরফান আহমেদ। তার সঙ্গে এবার নাদিম ও হাসিবের বিরুদ্ধেও ২০১৪ জানুয়ারিতে স্কটল্যান্ড ও কানাডার বিরুদ্ধে খেলা ম্যাচেও একই অভিযোগ উঠল। আগামী দু’সপ্তাহের মধ্যে এই তিন ক্রিকেটারকে উত্তর দিতে বলা হয়েছে আইসিসির পক্ষ থেকে।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালে পান ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই  কাল উদ্বোধন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতুর  ইলিশ উৎপাদনে বিশ্বের রোল মডেল বাংলাদেশ  তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত : নিহত ১৮, আহত ১৮৭  নড়িয়ায় ২ ঘণ্টায় ৬০ জেলে আটক ৮ ট্রলার জব্দ  আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, কাভার্ডভ্যানে আগুন  জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ  ঘরের মাঠে সেরা ইনিংসেরও রেকর্ড গড়লেন ইমরুল  শেষ দুই ওয়ানডের জন্য ডাক পাচ্ছেন সৌম্য  বিসিসির নতুন মেয়র সাদিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা