১০ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৫৪ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

এশিয়া কাপে খেলা ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

অনলাইন ডেস্ক
১:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

সদ্যই শেষ হওয়া এশিয়া কাপ ক্রিকেটে খেলেছেন হংকংয়ের ক্রিকেটার নাদিম আহমেদ। বাঁ-হাতি স্লো অর্থোডক্স এই স্পিনার খেলেছেন ভারত এবং পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচেই।

এশিয়া কাপ শেষ হতে না হতেই নাদিম আহমেদসহ হংকংয়ের তিন ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনলো আইসিসি। বাকি দু’জন হলেন ইরফান আহমেদ এবং হাসিব আমজাদ। তিনজনের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১৯টি অভিযোগ আনা হয়েছে।

ইরফান আহমেদ আবার নাদিম আহমেদেরই ভাই। হংকংয়ের এই তিন ক্রিকেটারই পাকিস্তান বংশোদ্ভূত। যদিও এশিয়া কাপে নয়, তাদের নামে অভিযোগ আনা হয়েছে ২০১৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ফিক্সিং করার। এছাড়া নাদিন এবং ইরফান- দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ এসেছে ২০১৬ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ফিক্সিং করারও।

ইরফানের বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ, ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ঘুষ নেওয়ার। বেশ কয়েকটি ম্যাচ ফিক্সিংয়ের। ২০১৫ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের একাধিক ম্যাচ ফিক্সিং করার অভিযোগ তোলা হয়েছে আইসিসির পক্ষ থেকে। ইরফান আহমেদের নামেই অভিযোগ আনা হয়েছে মোট ৯টি।

আইসিসি তিনজনকেই সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে। অভিযোগ সম্পর্কে একটি সিদ্ধান্তে না আসা পর্যন্ত নিষিদ্ধই থাকবেন তারা। তবে ফিক্সিঙয়ের অভিযোগে দু’বছর আগেই নিষিদ্ধ হন ইরফান আহমেদ। তার সঙ্গে এবার নাদিম ও হাসিবের বিরুদ্ধেও ২০১৪ জানুয়ারিতে স্কটল্যান্ড ও কানাডার বিরুদ্ধে খেলা ম্যাচেও একই অভিযোগ উঠল। আগামী দু’সপ্তাহের মধ্যে এই তিন ক্রিকেটারকে উত্তর দিতে বলা হয়েছে আইসিসির পক্ষ থেকে।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সন্তানকে জড়িয়ে ধরেই পুড়ে মরলেন মা  ওপার বাংলার সেরা নায়ক শাকিব খান  ঝালকাঠিতে চিহ্নিত মাদক বিক্রেতাসহ গ্রেপ্তার ৩  পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  ঝালকাঠিতে শিশু শিক্ষার্থী খুন, ক্ষেত থেকে লাশ উদ্ধার  বরিশাল দুদক কর্মকর্তার বিরুদ্ধাচারণ করলেন সেটেলমেন্ট সার্ভেয়ার মনির!  পাকিস্তান তৈরি থাকলে ভারতও যুদ্ধের জন্য প্রস্তুত: রাজনাথ সিং  যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানে! হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ  আগুনে পুড়ে নিহতদের আত্মার শান্তি কামনায় বরিশালে দোয়া মোনাজাত  বাড়িতে একসঙ্গে হাজির ১৪জন প্রেমিকা, চমকে গিয়ে কোমায় ‘প্রেমিক’ রাকিব