৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৩৪ ; মঙ্গলবার ; জুন ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

কুকুরের ভয়ে চিতার চম্পট

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

নিজের গলিতে কুকুরই বাঘ- এমন কথা অনেকেই শুনেছেন। যার যে স্থান, সেখানে সে-ই হিরো। এর চাক্ষুস প্রমাণ মিলল ভারতের এক ফরেস্ট রিজার্ভে। রাস্তার একটি কুকুরকে হামলা করেও অবশেষে লেজ গুটিয়ে পালাতে হল এক চিতাবাঘকে।

জয়পুরের ঝালানা ফরেস্ট রিসার্ভের ঘটনা। ২০১৭ সালের মার্চ মাসে এর ভেতরেই তৈরি হয়েছে লেপার্ড সাফারি পার্ক। সেখানে জঙ্গলের একটি মন্দির আবার একটি কুকুরের ঘর-বাড়ি। পালিত কুকুর নয়, রাস্তার কুকুর যাকে বলে। সেখানে সে নিশ্চিন্তে শুয়ে ছিল। আচমকা তারওপর হামলা করল দুই বছর বয়সী এক চিতাবাঘ। তবে সে বোধহয় বুঝে উঠতে পারেনি নিজের এলাকায় কুকুরই বাঘ। সারমেয়টি এমন চিত্‍‌কার শুরু করল, তা দেখে থতমত খেয়ে যায় চিতাবাঘটি। একটু একটু করে পিছাতে থাকে সে। আর নজর রেখে চলে কুকুরটির দিকে।

গৃহপালিত পশুটি অবশ্য একটুও ভয় না-পেয়ে হিংস্র জন্তুটির দিকে তাকিয়ে ক্রমাগত চিত্‍‌কার করে যায়। বেগতিক দেখে ধীরে ধীরে ঝোঁপের আড়ালে গা ঢাকা দেয় সেই চিতাবাঘ।

এই গোটা এপিসোড ক্যামেরাবন্দি করেছেন একদল পর্যটক। তারা তখন ওই সাফারি পার্ক পরিদর্শনে গিয়েছেন। আর আচমকাই তাদের সামনে ধরা দেয় এই বন্য সৌন্দর্য। পর্যটকদের নিয়ে যে গাড়িটি সাফারি পার্কে ঢুকেছিল, তার চালক বেদ প্রকাশ বললেন, ওই এলাকায় লেপার্ড দেখার জন্য কয়েক মিনিট গাড়ি দাঁড় করানো হয়। আমাদের ভাগ্য সুপ্রসন্ন ছিল। এতো রোমাঞ্চ যে আমাদের জন্য অপেক্ষা করে রয়েছে, তা বুঝতে পারিনি।

তিনি ও অন্য পর্যটকরা এরপর কুকুরটিকে এসকর্ট করে সাফারি পার্কের বাইরে নিয়ে যায়। চিতাবাঘটি তার ওপর আবার হামলা চালাতে পারে বলে আশঙ্কা ছিল তাদের।

টাইমস স্পেশাল

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এজলাসে মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু  ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব  দুর্দান্ত জয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ  একাত্তরের এক রাত  দেড় হাজার কোটি টাকা ব্যাংক থেকে উধাও  গৌরবের জয়ে সাকিবই ম্যাচ সেরা  ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা  মক্কায় এখনও বাড়ি ভাড়া করেনি তিন শতাধিক এজেন্সি  দর্শনার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে বানরের সেলফি!  জাদু দেখাতে গিয়ে নদীতে তলিয়ে গেলেন জাদুকর