৫২ মিনিট আগের আপডেট

কুকুরের ভয়ে চিতার চম্পট

অনলাইন ডেস্ক ৬:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

নিজের গলিতে কুকুরই বাঘ- এমন কথা অনেকেই শুনেছেন। যার যে স্থান, সেখানে সে-ই হিরো। এর চাক্ষুস প্রমাণ মিলল ভারতের এক ফরেস্ট রিজার্ভে। রাস্তার একটি কুকুরকে হামলা করেও অবশেষে লেজ গুটিয়ে পালাতে হল এক চিতাবাঘকে।

জয়পুরের ঝালানা ফরেস্ট রিসার্ভের ঘটনা। ২০১৭ সালের মার্চ মাসে এর ভেতরেই তৈরি হয়েছে লেপার্ড সাফারি পার্ক। সেখানে জঙ্গলের একটি মন্দির আবার একটি কুকুরের ঘর-বাড়ি। পালিত কুকুর নয়, রাস্তার কুকুর যাকে বলে। সেখানে সে নিশ্চিন্তে শুয়ে ছিল। আচমকা তারওপর হামলা করল দুই বছর বয়সী এক চিতাবাঘ। তবে সে বোধহয় বুঝে উঠতে পারেনি নিজের এলাকায় কুকুরই বাঘ। সারমেয়টি এমন চিত্‍‌কার শুরু করল, তা দেখে থতমত খেয়ে যায় চিতাবাঘটি। একটু একটু করে পিছাতে থাকে সে। আর নজর রেখে চলে কুকুরটির দিকে।

গৃহপালিত পশুটি অবশ্য একটুও ভয় না-পেয়ে হিংস্র জন্তুটির দিকে তাকিয়ে ক্রমাগত চিত্‍‌কার করে যায়। বেগতিক দেখে ধীরে ধীরে ঝোঁপের আড়ালে গা ঢাকা দেয় সেই চিতাবাঘ।

এই গোটা এপিসোড ক্যামেরাবন্দি করেছেন একদল পর্যটক। তারা তখন ওই সাফারি পার্ক পরিদর্শনে গিয়েছেন। আর আচমকাই তাদের সামনে ধরা দেয় এই বন্য সৌন্দর্য। পর্যটকদের নিয়ে যে গাড়িটি সাফারি পার্কে ঢুকেছিল, তার চালক বেদ প্রকাশ বললেন, ওই এলাকায় লেপার্ড দেখার জন্য কয়েক মিনিট গাড়ি দাঁড় করানো হয়। আমাদের ভাগ্য সুপ্রসন্ন ছিল। এতো রোমাঞ্চ যে আমাদের জন্য অপেক্ষা করে রয়েছে, তা বুঝতে পারিনি।

তিনি ও অন্য পর্যটকরা এরপর কুকুরটিকে এসকর্ট করে সাফারি পার্কের বাইরে নিয়ে যায়। চিতাবাঘটি তার ওপর আবার হামলা চালাতে পারে বলে আশঙ্কা ছিল তাদের।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
    বরিশালে দুর্বৃত্তদের গুলিতে ইউপি চেয়ারম্যান নিহত  উজিরপুর জল্লা ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা  বরিশাল ঢাকা আকাশ পথে সপ্তাহে বিমানের ৭টি ফ্লাইট  পটুয়াখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা  পিরোজপুরের কাউখালীর শিয়ালকাঠী ইউপির দুটি কেন্দ্রে ভোট ৩ অক্টোবর  কুয়াকাটায় মাছ ধরতে গিয়ে ৩৩ জে‌লে নিখোঁজ  গৌরনদীতে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে আহত ১৫  বঙ্গোপসাগরে আড়াইশ জেলেসহ ১৫ ট্রলার ডুবি  যমুনায় পানি বৃদ্ধি, সিরাজগঞ্জের ২৫ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ
error: Content is protected by BarishalTimes !!