কেরালায় ভূমিধসে ২০ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট ৬:০০ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

ভারতের কেরালা রাজ্যে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসের ঘটনায় কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। রানওয়েতে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কায় কোচি বিমানবন্দরের সব আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ বিমান নামা স্থগিত রাখা হয়েছে।

বৃহস্পতিবার ইডুক্কি জলাধারের গেট খুলে দেয়ায় পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। চিরুথোনি বাঁধ থেকে পানি এসে পৌঁছালে পিরিয়ার নদীর পানির উচ্চতা বেড়ে যাবে। ফলে ওই এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

২৬ বছর পর এই প্রথম ইডুক্কি জলাধারের গেট খুলে দেয়া হলো। ভারী বর্ষণের কারণে ওই জলাধারের কাছাকাছি অধিকাংশ গ্রাম ভেসে গেছে। একাধিক এলাকায় ভূমিধসের ঘটনাও ঘটেছে। ইডুক্কির আদিমালি শহরে একই পরিবারের পাঁচজন মারা গেছে। ধ্বংসস্তুপের মধ্য থেকে দু’জনকে উদ্ধার করা হয়েছে।

রাজ্যের বেশ কিছু স্থানে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ভারী বৃষ্টিপাত এবং বন্যার কারণে ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) একটি টিম উদ্ধার অভিযানে অংশ নিতে কোঝিকোডে পৌঁছেছে। উত্তর কেরালায় কাজ করতে এনডিআরএফ-এর আরও দু’টি টিম মোতায়েন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  “একজন সুশিক্ষিত মানুষ সমাজ পরিবর্তন করতে পারে”  ১০ দিন ধরে আটকে রেখে গণধর্ষণ  ‘বাদশাহর নির্দেশে খাশোগিকে খুন করেছেন সালমান’  উজিরপুর পৌরসভায় বিদ্যুৎ পেল ৩৪১টি পরিবার  ট্রেনে কাটা পড়ে ৫০ জন নিহত  উজিরপুরে নৌকায় ভোট চেয়ে রাজু’র গণসংযোগ ও পূজামন্ডপ পরিদর্শন  উজিরপুরে আইয়ুব বাচ্চুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ  বরিশালে দেবী বিসর্জনে সমাপ্ত দুর্গোৎসব  ইলিশ ছিনতাই করতে গিয়ে এএসআই আটক!  ভাতের তৈরি মদ খেয়ে নিহত ৪, আহত ৪৪