১ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:৪০ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১৩, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

খুলনা সিটি নির্বাচনে নৌকা প্রার্থীর জয়

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪০ অপরাহ্ণ, মে ১৫, ২০১৮

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক বিজয়ী হয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে তাঁর এই বিজয় ঘোষণা করা হয়নি। রাত পৌনে ১০টা পর্যন্ত বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে। খুলনায় মোট ভোটকেন্দ্র ২৮৯টি। এর মধ্যে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। ফলে বিভিন্ন উৎস থেকে ২৮৬টি কেন্দ্রের ফলাফলই পাওয়া গেছে।

সেই ফল অনুযায়ী, নৌকা প্রতীক পেয়েছে ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট। অর্থাৎ নৌকা প্রতীক নিয়ে খালেক ৬৭ হাজার ৯৪৬ ভোট পেয়েছেন। তা ছাড়া রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে দেখা যাচ্ছে- নৌকা প্রতীক নিয়ে তালুকদার আবদুল খালেক ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে ভোটের ব্যবধান বাড়িয়ে চলছেন।

এই সময়ে রিটার্নিং কর্মকর্তা ১২৯টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন। এতে নৌকা প্রতীক পেয়েছে ৭২ হাজার ৯৫০ ভোট। আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৪৫ হাজার ৪২০ ভোট। বিভিন্ন উৎস থেকে পাওয়া ভোটের তথ্যের আইনগত কোনো ভিত্তি নেই। রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলই চূড়ান্ত। রিটার্নিং কর্মকর্তাই বিজয়ী প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

নির্বাচনী আইন অনুযায়ী যতক্ষণ রিটার্নিং কর্মকর্তা সব কেন্দ্রের ভোটের ফল ঘোষণা করে তালুকদার আবদুল খালেককে বিজয়ী ঘোষণা না করেন, ততক্ষণ তাঁকে বিজয়ী বলা যায় না। খুলনা সিটি নির্বাচনে মোট পাঁচজন মেয়র প্রার্থী নির্বাচন করছেন।’’

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বুকের রক্ত দিয়ে আপনাদের অধিকার প্রতিষ্ঠা করব : শেখ হাসিনা  বাউফলে জমে উঠেছে নির্বাচনী পরিবেশ, লড়াই হবে নতুন পুরাতনে  রাঙ্গাবালী বিএনপির সভাপতি-সম্পাদকসহ ৪৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা  স্বামীর ফোনে গোপন তল্লাশি চালিয়ে স্ত্রী জেলে  পিরোজপুরে বিপুল অস্ত্রসহ ৩ জামায়াত কর্মী আটক  আ'লীগের নির্বাচনী সভায় চা-বিস্কিটের বিল পরিশোধ নিয়ে উত্তেজনা  পুলিশের বিরুদ্ধে বিএনপি নেতাকে ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ  ২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে নামবে মাঠে সেনাবাহিনী  ভোলা ৩ আসনের বিএনপি প্রার্থীর গাড়িতে হামলা, লঞ্চ ভাঙচুর  ডিজিটাল বাংলাদেশ এখন তরুণদের স্বপ্নের মাতৃভূমি