১০ ঘণ্টা আগের আপডেট

খুুনিদের সাথে সংলাপের প্রশ্নই আসে না : ভোলায় বাণিজ্যমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট ৪:০৫ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়াকে একাধিকবার সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু তা তারা প্রত্যাখ্যান করেছেন। এখন তারা আবার সংলাপ চায়। মন্ত্রী বলেন- খুনিদের সাথে সংলাপের কোন প্রশ্নই আসে না।

ভোলা সরকারী কলেজের ৪টি একাডেমিক ভবন উদ্বোধন শেষে জাতীয় শোক দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এসব কথা বলেন। তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান অনুুসারে। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি না এসে যে ভুল করেছে। আবার যদি সে ভুল করে তাহলে সেটি হবে রাজনৈতিক আত্মহত্যার সামিল হবে এবং অস্তিত্ব সংকটে পড়বে।

মন্ত্রী বলেন- পাকিস্থানীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে খুনি মোস্তাক-জিয়া। জাতির জনক বঙ্গবন্ধু যদি না জন্মাতেন তবে এই দেশ স্বাধীন হতো না। তিনি জীবনের ৪ হাজার ৬৮২ দিন কারাবরণ করেছেন। পাকিস্থানীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, কিন্তু করেছে খুনি মোস্তাক-জিয়া।

ভোলা সরকারি কলেজে কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আক্তার সভায় সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাণিজ্যমন্ত্রী আরও বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়াউর রহমান তাদেরকে পৃথিবীর বিভিন্ন দেশে চাকরি দিয়েছে। জিয়ার স্ত্রী খালেদা জিয়া খুনিদের জাতীয় সংসদের সদস্য করেছে। আর স্বাধীনতা বিরোধী নিজামী, মুজাহিদদের গাড়িতে তুলে দিয়েছে পতাকা।

তোফায়েল আরও বলেন- কিছুদিন আগে নিস্পাপ শিক্ষার্থীরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করেছিলো। আমি ব্যক্তিগতভাবেও তাদের সমর্থন করেছি। সেই ছাত্র আন্দোলনকেও বিএনপি দলীয়করণ করার চেষ্টা করেছে। বিএনপি নিজেরা এখন আন্দোলন করতে পারে না।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরও বলেন- ২০০১ সালের পহেলা অক্টোবরের নির্বাচনের পর আওয়ামী লীগ’র সকল নেতা-কর্মীর ওপর ভয়াবহ অত্যাচার করেছে বিএনপি। তখন তারা বলত একটা আওয়ামী লীগ পিটাবা ২ টন গম পাবা। মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে তারা। এমনকি গরুর দড়ির খুটা দিয়ে লালমোহনে মানুষের চোখ উপড়ে ফেলা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী তরুণ ছাত্রসমাজের উদ্দেশে বলেন- তোমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে। বিএনপি যদি আবার সুযোগ পায়, তবে বাংলাদেশের লক্ষ লক্ষ লোককে হত্যা করবে। তাই স্বাধীনতার চেতনা, মূল্যবোধ বুকে ধারন করে আগামী নির্বাচনের জন্য কাজ করতে আহবান জানান।

এর আগে মন্ত্রী কলেজ চত্তরে একটি বিজ্ঞান ভবন, বাণিজ্যিক ভবন, প্রশাসনিক ও হোষ্টেল ভবনের উদ্বোধন করেন। পরে ছাত্রদের দাবির প্রেক্ষিতে কলেজের একটি হোষ্টেল ও অডিটোরিয়াম নির্মাণের ঘোষণা দেন।

এই সভায় বক্তব্য রাখেন- মন্ত্রীপত্নী মিসেস আনাওয়ারা আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপিত ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. ইউনুছ মিয়া, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব ও সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।

পরে মন্ত্রী সদর উপজেলা পরিষদ চত্তরে মাধ্যমিক ও দাখিল পর্যায়ের ২৬৭ জন মেধাবী দরিদ্র শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করেন।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালসহ আরও সাত বিভাগে সাইবার ট্রাইব্যুনাল  বরিশালে সড়ক দুর্ঘটনায় এনজিওকর্মীসহ নিহত ২  ‘বিএনপি জামাতি ও বামাতিদের নির্বাচন বানচালের ষড়যন্ত্র সফল হবে না’-মেনন  বাবুগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত হচ্ছে দুটি হোস্টেল  বরিশালের নদ-নদীতে ২২ দিন মাছ শিকারে নিষেধাজ্ঞা  স্বাধীনতাবিরোধী পরাজিত অপশক্তিরা জোট বেঁধেছে : বরিশালে মেনন  বরিশালে পুলিশের ধাওয়ায় নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  মাদকের হোলসেলর অনিক চৌধুরী ইয়াবাসহ গ্রেপ্তার  পটুয়াখালীতে মাদক বিক্রেতার কারাদণ্ড  শিগগির ভাসবে রিমোটে নিয়ন্ত্রিত ‘এমভি মানামি’
error: Content is protected by BarishalTimes !!