১১ ঘণ্টা আগের আপডেট

জাতীয় মৎস্য সপ্তাহ ১৮-২৪ জুলাই

অনলাইন ডেস্ক ১০:৩১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৮

‘জাতীয় মৎস্য সপ্তাহ-১৮’ উদযাপিত হবে আগামী ১৮-২৪ জুলাই। ১৯ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনের লেকে পোনামাছ অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ নারায়ণ চন্দ্র চন্দ এতে সভাপতিত্ব করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মৎস্য সপ্তাহ উপলক্ষে ১৮ জুলাই সকাল ৮টায় মৎস্যভবন থেকে একটি র্যালি বের হবে এবং বেলা ১১টায় মৎস্যভবনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন করবেন।

২০ জুলাই মৎস্য গবেষণাকেন্দ্র ময়মনসিংহে পাঁচ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩ দিনব্যাপী মৎস্যপ্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং ২২ জুলাই সংসদভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী পোনামাছ অবমুক্ত করবেন।

২৩ জুলাই ‘বাংলাদেশ ফিসারিজ অ্যান্ড অ্যাকুয়া কালচার: পটেনশিয়ালস অ্যান্ড চ্যালেঞ্জেস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্টস/ব্লু ইকনোমি’ শীর্ষক সেমিনার হবে।

২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে মৎস্য মন্ত্রী নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় মৎস্য পুরস্কার-১৮’ দেবেন।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশাল আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র  বরিশালের সন্তান ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত  পোষা কুকুরকে মুখ বেঁধে ধর্ষণ করল মালিক!  আম খেলেই পুত্রসন্তান!  বরগুনায় ইয়াবাসহ যুবক আটক  সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  অপরিষ্কার দাঁতে ব্রেন স্ট্রোক ঝুঁকি!  মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরও ৩৮ বীরাঙ্গনা  অস্তিত্বের সংকটে চীনা মুসলিমরা  জাপানে তীব্র তাপদাহ, ১৪ জনের প্রাণহানি