১৪ মিনিট আগের আপডেট বিকাল ৫:০ ; রবিবার ; জুন ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


nextzen

ঝালকাঠিতে ১৭৪ মণ্ডপে দুর্গাপূজা

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। পূজাকে কেন্দ্র করে ইতোমধ্যে ঢাকের কাঠি বাজার প্রস্তুতি শুরু হয়ে গেছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমা তৈরি ও সাজসজ্জার কাজ। তাই এখন ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

রোববার (১৪ অক্টোবর) মহাপঞ্চমী তিথিতে দেবীর বোধনের মাধ্যমে শুরু হবে এ শারদীয় দুর্গোৎসব।

জেলা পূজা উদযাপন পরিষদের তথ্যানুযায়ী, এবারে ঝালকাঠি জেলায় ব্যক্তিগত ও সার্বজনীন মিলিয়ে ১৭৪টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন চলছে। যার মধ্যে ঝালকাঠি সদরে ৭৪টি, কাঁঠালিয়ায় ৫২টি, নলছিটিতে ২৬টি ও রাজাপুরে ২২টি।

শারদীয় দুর্গোৎসবকে ঘিরে এরইমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন প্রস্তুতিমূলক কার্যক্রম সম্পন্ন করেছে। মন্দির কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করছেন পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কর্মকার বলেন, জেলায় মোট ১৭৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হচ্ছে। জেলা কমিটির পক্ষ থেকে উপজেলা কমিটির সঙ্গে সমন্বয় করে পূজার প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

তিনি বলেন, এরইমধ্যে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। দুর্গোৎসবকে সার্বজনীন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস পাওয়া গেছে।

পূজার আয়োজনে ভিন্নতা রেখে জেলা সদরে ঘোষাল রাজাদের প্রতিষ্ঠিত প্রায় আড়াইশ’ বছরের পুরানো কেন্দ্রীয় কালিবাড়ী মন্দিরের দুর্গাপূজা এ বছর একশ’ বছরে পা দিয়েছে। এ উপলক্ষে প্রতিমা ও আলোকসজ্জাসহ সার্বিকভাবে জমকালো আয়োজন করা হচ্ছে বলেও জানান তিনি। পাশাপাশি মদনমোহন মন্দিরেও জাকজমকপূর্ণ পূজার আয়োজন থাকছে।

ঝালকাঠির খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ছাগল চুরি করতে গিয়ে গণপিটুনি খেল তিন ভুয়া সাংবাদিক!  ওসি মোয়াজ্জেম রাজধানীতে গ্রেপ্তার  আ’লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন সম্ভব: পানিসম্পদ প্রতিমন্ত্রী  ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  লিসবন অপরূপ সৌন্দর্য্যময় এক মায়ার নগরী  প্রকাশ পেল ‘এই ভালো আছি দু’জন’  সেই কিশোর মুর্তাজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি!  ‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি  ৪০ হাজার বছর পরেও যেন জীবন্ত!  রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২