২৯ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:২১ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঝালকাঠি জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২৭ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

ঝালকাঠিতে জেলা প্রশাসকের (ডিসি) সরকারি মোবাইল নম্বর ক্লোন করে অফিসের দুই কর্মচারীর কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে এ ঘটনা ঘটেছে। বিষয়টি জানার পরে জেলা প্রশাসক মো. হামিদুল হক সবাইকে সতর্ক করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট দিয়েছেন।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানিয়েছে- রোববার (১৯ আগস্ট) বেলা ১০টা ২৩ মিনিটের সময় জেলা প্রশাসক কার্যালয়ের আইটি শাখার সহকারী জাহিদুল ইসলামের মুঠোফোনে জেলা প্রশাসকের মোবাইল নম্বর থেকে ফোন আসে।

ফোনে জাহিদুলকে বলা হয়, ‘আমি ডিসি বলছি, জরুরী ৫ হাজার টাকা প্রয়োজন। একটি বিকাশ নম্বর দিচ্ছি টাকা পাঠিয়ে দেন।’

মোবাইল নম্বরের শুরুতে ০ না থাকায় কলটি নিয়ে সন্দেহ হয় জাহিদুলের। তিনি বিষয়টি জেলা প্রশাসকের গোপনীয় শাখার কর্মকর্তাদের জানান।

কিছুক্ষণ পরে ১০টা ৪৮ মিনিটে একই নম্বর থেকে ফোন করা হয় জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী মকবুল হোসেনকে। তার কাছেও পাঁচ হাজার টাকা দাবি করা হয়।

বিষয়টি জেলা প্রশাসকের কাছে জানানো হয়। তিনি তাৎক্ষণিক পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারেন, তার সরকারি মুঠোফোনের নম্বরটি ক্লোন করেছে প্রতারকরা।

প্রথমে তিনি অফিসের সকলকে বিষয়টি জানানোর পরে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডিতে সতর্ক বার্তা দিয়ে একটি পোস্ট করেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন- ‘আমার ব্যবহৃত সরকারি নম্বরটি ক্লোন করা হয়েছে। তবে নম্বরের শুরুতে ০ আসে না। দুইজন স্টাফের কাছে টাকা দাবি করা হয়েছিল, কিন্তু তারা কেউ টাকা পাঠায়নি।’

ইতোপূর্বেও জেলা প্রশাসকের সরকারি একটি মোবাইল নম্বর ক্লোন করা হয়েছিল। পরে ওই নম্বরটি বন্ধ করে দেওয়া হয়।’

ঝালকাঠির খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে শিক্ষা অফিসের দুই সহকারীর বিরুদ্ধে দুদকের তদন্ত শুরু  বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি  আরমান আলিফের ‘শূন্যতা’  মা-বাবার খোঁজে সুইজারল্যান্ড থেকে বাংলাদেশে খোদেজা  হিন্দু-মুসলিম বিয়ে অবৈধ কিন্তু সন্তান বৈধ  বাবাকে পিটিয়ে হত্যা করল ছয় ছেলে  গরুর পাঁচ পা!  জেনে নিন আপনার হ্যান্ডসেট বৈধ কি না  মাছ মাংসে বিষ, প্রমাণ মিলেছে  বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি