৭ ঘণ্টা আগের আপডেট

তিনি ১৮ কেজি মাংস ১০০ ডিম একসঙ্গে খান!

বরিশাল টাইমস রিপোর্ট ১:৩৭ অপরাহ্ণ, জুন ৫, ২০১৮

গ্রামে যারা বড় হয়েছেন, তাদের অনেকেই ছোটবেলা থেকে শুনে আসেন, তাদের গ্রামের কেউ কেউ ৮০টি রুটি, পাঁচ কেজি চালের ভাত, তিনকেজি খাসির মাংস একসঙ্গে খেতে পারেন। আবার একাই বড় একটা কাঁঠাল খেয়ে ফেলা কিংবা এক গামলা মিষ্টি শেষ করারও গল্প শোনা যায়।

কিন্তু এবারে এমন এক ধরনের তথ্য পাওয়া গেছে- যা শুনলে রীতিমতো অবাক বনে যেত হয়। একসঙ্গে ১৮ কেজি খাসির মাংস এবং মুরগির একশ ডিম একসঙ্গে খেয়ে সাবাড় করে দিয়েছেন এক ব্যক্তি।

এখানেই শেষ নয়। তিনি যেমন খান, তেমনি কাজও করেন। ১১ মণ ওজনের গাছের গুঁড়ি একাই কাঁধে তুলে নিয়ে যেতে পারেন। এক দৌড়ে ১৫ থেকে ২০ কিলোমিটার পথ অতিক্রম করেন স্বাভাবিকভাবে। টানা চার ঘণ্টা সাঁতার দিয়েও ক্লান্ত হন না। একশ ২৫ কেজি ওজনের বিশাল শরীর নিয়ে ডাব গাছে উঠে ডাবও পেড়ে খান।

তার নাম বাবুল আক্তার। সবাই তাকে পেটকু বাবুল বলেই ডাকেন। ভিনদেশের ঘটনা নয় এটি। বাংলাদেশের রাজশাহীর বাঘা উপজেলার গঙ্গারামপুর গ্রামের মৃত খেলাফত উল্লাহ সরকারের ছেলে তিনি।

জানা গেছে, তার বাবাও শক্তিশালী মানুষ ছিলেন। জানা গেছে বাবুলের স্বাভাবিক খাদ্য তালিকায় গরুর পাঁচ কেজি মাংস লাগতো। তবে তার সুস্থতার কথা চিন্তা করে পরিবারের লোকজন সেভাবে খেতে দেয় না।

বাবুল আক্তার জানান, ছোটবেলা থেকেই অনেক বেশি খেতে পারি। জন্মের পর নাকি সাড়ে সাতশ গ্রাম দুধ একসঙ্গে পান করতে পারতাম। পরে আস্তে আস্তে বেশি খাবার লাগে।

তিনি আরো বলেন, কেউ বাজি ধরলে ১০ থেকে ১৫ কেজি মাংস ও শখানেক ডিম খেয়ে ফেলি। এখনো পারবো। কিন্তু বয়সের কারণে ডাক্তারের কথা অনুযায়ী খাওয়া কমিয়ে দিয়েছি।

২০০৫ সালের ফেব্রুয়ারিতে রাজধানীর ধানমন্ডি এলাকায় ‘ভূত রেস্তোরাঁ’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে বন্ধুদের সঙ্গে বাজি ধরে ১৮ কেজি খাসির মাংস এবং একশ ডিম এক বসাতেই খেয়ে ফেলেছি বলেও দাবি করেন তিনি।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  উজিরপুরে শতাধিক ইয়াবাসহ ২ যুবক আটক  যথাযোগ্য মর্যাদায় উজিরপুরে জাতীয় শোক দিবস পালিত  পটুয়াখালীতে শোকর‌্যালিতে সংঘর্ষ, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর  বরিশাল বিশ্ববিদ্যালয়ে শোক র‍্যালি ও আলোচনা সভা  চোখের জলে গোলাম সারওয়ারকে বিদায় জানালে‍া বরিশালবাসী  আফগানিস্তানে সেনাঘাঁটিতে তালেবান হামলা, নিহত ৪৪  জাতির জনককে স্মরণ করলো গোটা বরিশালবাসী  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  ঘুমন্ত শিশুর পাশে ঘুমিয়ে পড়ল চিতাবাঘ!  পটুয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পরে খুন, সৎমা অচেতন