৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:২৬ ; মঙ্গলবার ; জুন ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

তিমির তাজা রক্তে লাল হয়ে উঠল সমুদ্র

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

সাগরের পানি অন্য কোনো কারণে লাল হয়নি- রীতিমতো তিমির তাজা রক্তে লাল হয়েছে। ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের স্কটল্যান্ডের ২০০ মাইল উত্তরের ফেরো আইল্যান্ডে।

সেখানে বেশ কয়েক ডজন তিমিকে হত্যা করা হয় গত ৩০ জুলাই। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন পরিবেশবাদী ও প্রাণী অধিকার কর্মীরা।

এদিকে দ্বীপটিতে বহু আগে থেকেই এমন তিমি হত্যার উৎসব পালিত হয়। এতে স্থানীয় কর্তৃপক্ষের অনুমোদনও রয়েছে। বৈধভাবে বিশ্বের যে কয়টি স্থানে তিমি শিকার করা হয় এটি তার অন্যতম।

শিকার করার জন্য প্রথম তিমিগুলোকে তাড়িয়ে একটি সংকীর্ণ স্থানে নিয়ে আসা হয়। এরপর সেগুলোকে ধারালো অস্ত্রের সহায়তায় হত্যা করে খাবার ও বিভিন্ন কাজে ব্যবহারের জন্য সংগ্রহ করা হয়।

ব্লু প্ল্যানেট নামে একটি পরিবেশবাদী সংস্থা এ ঘটনার প্রতিক্রিয়ায় ঘটনাস্থল ফেরো আইল্যান্ডকে একটি ‘আদিম দ্বীপ’ হিসেবে আখ্যায়িত করেছে। তাদের ২১ শতকে যোগদানেরও আহ্বান জানানো হয়েছে।

টাইমস স্পেশাল

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এজলাসে মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু  ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব  দুর্দান্ত জয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ  একাত্তরের এক রাত  দেড় হাজার কোটি টাকা ব্যাংক থেকে উধাও  গৌরবের জয়ে সাকিবই ম্যাচ সেরা  ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা  মক্কায় এখনও বাড়ি ভাড়া করেনি তিন শতাধিক এজেন্সি  দর্শনার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে বানরের সেলফি!  জাদু দেখাতে গিয়ে নদীতে তলিয়ে গেলেন জাদুকর