৯ ঘণ্টা আগের আপডেট

নতুন বছরকে বরণ করতে অপরুপ সাজে সেজেছে কুয়াকাটা

বরিশাল টাইমস রিপোর্ট ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৮

বর্ষবরণ উৎসবকে ঘিরে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সেজেছে নতুন সাজে। এ বছর পর্যটকদের বাড়তি বিনোদন দিতে ৭২ ফুট দৈর্ঘ্য একটি ইলিশের ভাস্কর্যের পেটে মাটির ক্রোকারিজে পর্যটকদের খাবার পরিবেশন করবেন ইলিশ পার্ক কর্তৃপক্ষ। এছাড়া পাথওয়ে নামের একটি বে-সরকারি উন্নয়ন সংস্থা কুয়াকাটার সৈকতে ঘুড়ি উৎসব ও সাংস্কৃতি আনুষ্ঠানের আয়োজন করেছে। চলবে পহেলা বৈশাখ শনিবার দিন ব্যাপী। এদিকে সৈকতে রাতে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে বিদ্যুৎ ব্যবস্থা করে দিয়েছেন কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ। নববর্ষ উপলক্ষে কুয়াকাটার সৈকতসহ বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল থাকবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে- শনিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ষবরণ উপলক্ষে কলাপাড়ায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বেরে বর্ষবরণ উৎসব ও মিলন মেলার আয়োজন করেছে। এছাড়া বর্ষবরণকে সামনে রেখে কুয়াকাটার হোটেল মেটেলগুলো ঘসা মাঝা ও রঙয়ের কাজ ইতোমধ্যেই শেষ করেছে হোটেল কর্তৃপক্ষরা। সড়ক যোগাযোগ ভাল থাকায় এ বছর আগত দর্শনার্থীরা ও পর্যটকের সংখ্যা দ্বিগুন হবে বলে এমন মন্তব্য করেছে সেখানকার ব্যবসায়ীরা।

একাধিক আবাসিক হোটেল মালিক ও স্থানীয়দের সাথে আলাপ করলে তারা জানান, বাংলা নববর্ষকে বরণ করতে পর্যটকরা সপ্তাহ দু’এক আগে ভাগেই হোটেল মোটেল সিট বুকিং করে রেখেছে। পর্যটকদের আগমনী বার্তায় হোটেল মোটেলসহ সৈকত সংলগ্ন বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানগুলো সাজিয়ে তুলেছে নতুন রুপে।

কুয়াকাটা আবাসিক হোটেল বীচ হ্যাভেনের ইনচার্জ বায়জিৎ মল্লিক বরিশালটাইমসকে জানান, প্রতিবছরের মত এবারও পর্যটকরা বর্ষবরণ উৎসব উৎযাপন করতে কুয়াকাটায় আসতে শুরু করেছে। দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা রুম বুকিং এর জন্য যোগাযোগ করছে বলে তিনি জানিয়েছেন।

বে-সরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন জানান, প্রতি বছরই বর্ষবরণ উপলক্ষে আমরা এ ধরনের আয়োজন করে থাকি। আমাদের সংস্থার উদ্যোগে ঢাকা, খাগরছড়ি ও কুয়াকাটায় ঘুড়ি উৎসবের আয়োজন করেছি।

কুয়াকাটা ইলিশ পার্কের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, পর্যটকদের জন্য পুরো বৈশাখজুড়ে থাকছে বাংলা ও বাঙালী খাবার। ইলিশের পেটে মাটির সানকিতে খাবার খাওয়া আর বাউল গানের আসরসহ থাকছে নান্দনিক কটেজে রাত্রি যাপনের ব্যবস্থা বলে তিনি জানিয়েছেন।’’

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন ইনচার্জ এ এসপি মো. জহিরুল ইসলাম জানান, বর্ষবরণ উৎসবকে ঘিরে কুয়াকাটায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে আমাদের ট্যুরিস্ট পুলিশ মোতায়ন থাকবে বলে তিনি জানিয়েছেন।’’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  নলছিটিতে গণধর্ষেণের শিকার তরুণীর লোকলজ্জার ভয়ে আত্মহুতি?  রঙিন এক্স-রে’র উদ্ভাবন করলেন বিজ্ঞানীরা  আসছে কাঁচের ফোন, আসছে কাঠের ফোন!  মিয়ানমারে স্ফটিকে মিলল ১০ কোটি বছর আগের সাপ  ঢাকায় আজ বছরের সর্বোচ্চ তাপমাত্রা  বরিশাল বিএম কলেজছাত্র নিখোঁজ  বরিশালের দুটি শিক্ষা প্রতিষ্ঠানের কেউ পাস করেনি  ভারতে বাস খাদে পড়ে ১৪ জনের প্রাণহানি  ১১৮ হলে মুক্তি পাচ্ছে জিৎ-মিমের সিনেমা  শুক্রবারে ঢাকায় ‘দ্য রক’