১৪ ঘণ্টা আগের আপডেট

নদী রক্ষা দিবসে বরিশালে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট ১২:০০ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৬

বরিশাল: কীর্তনখোলা নদীসহ সব নদী-খালের অবৈধ দখল উচ্ছেদ ও দূষণ প্রতিরোধ এবং সমন্বিত নদী ব্যবহার পরিকল্পনা বাস্তবায়নের দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৪ মার্চ)  সকাল ১০টায় আন্তর্জাতিক নদী রক্ষা দিবসে সম্মিলিত উদযাপন পর্ষদ কীর্তনখোলা নদীর তীরে এ কর্মসূচির আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, এক সময় বরিশাল নগরীতে ২২টি খাল বহমান থাকলেও বর্তমানে মাত্র দু’টি খাল বহমান রয়েছে। এ খাল দু’টিও অবৈধ দখলদারের কবলে হারিয়ে যাওয়ার অপেক্ষায়।

৮২ জন দখলদারের কবলে নগরীর অন্যতম জেল খাল এখন ভাগাড়ে পরিণত হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে, বাতাস বিষিয়ে উঠছে। আর কীর্তনখোলা নদী দখল করে স্থাপনা তৈরি করেছে ৩০৬ জন।

বিআইডব্লিউটিএ এই দখলদারদের চিহ্নিত করলেও বছরের পর বছর পার হলেও এদের বিরুদ্ধে কোনো ব্যাবস্থা নিচ্ছেনা।

এসময় তিনি দখলদারদের বিরুদ্ধে অচিরেই প্রশাসনের কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

কর্মসূচি উদযাপন পর্ষদের যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন পিপিও’র নির্বাহী পরিচালক রনজিৎ দত্ত, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) আঞ্চলিক ম্যানেজার লিংকন বায়েন, ম্যাপে’র নির্বাহী পরিচালক শুভঙ্কর চক্রবর্তীসহ অন্যরা।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  সারাদেশে ৬ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা বন্ধ  ‘স্বর্ণডিম’ পাড়বে মুরগি!  বাবুগঞ্জে বাল্যবিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধে গণশুনানি  পটুয়াখালীর পায়রা বন্দরে নিরাপত্তা নিশ্চিতে মহাপরিকল্পনা  সাগর মোহনায় তিনটি মাছ ধরার ট্রলার ডুবি, ২৬ জেলে উদ্ধার  বরিশালের সন্তান ডিআইজি মিজানের অঢেল সম্পদের খোঁজ পেয়েছে দুদক  পটুয়াখালীতে নদী থেকে ভাসমান লাশ উদ্ধার  বেতাগীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে খুন  বরিশালে হেরোইনসহ বিক্রেতা গ্রেপ্তার  বরিশালে সন্ত্রাসী হামলায় ওয়ার্ড আ’লীগ নেতা রক্তাক্ত
error: Content is protected by BarishalTimes !!