পটুয়াখালীতে ইলিশ বোঝাই ট্রাকে হামলা, টাকা ছিনতাই | বরিশালটাইমস
৪৪ মিনিট আগের আপডেট রাত ১:৫৮ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে ইলিশ বোঝাই ট্রাকে হামলা, টাকা ছিনতাই

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২১ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

এই বর্ষায় এখনো ইলিশের জন্য হাহাকার। নদী-সাগরে ইলিশের আকাল এখনো কাটেনি। রাজধানীর বাজারে যতটুকু মাছের এই রাজার সন্ধান মিলছে, তাতে হাত দেওয়া যায় না দামের তাপে। ঠিক সেই মুহূর্তে পটুয়াখালীর কলাপাড়ায় ইলিশভর্তি এক ট্রাকে সন্ত্রাসীরা হামলা করে বেধড়ক পিটিয়েছে এর চালক ও সহযোগীদের। এটুকুতেই থেমে থাকল না তারা। মানুষে-মানুষে দ্বন্দ্বের জেরে নিথর ইলিশ বেচারাদের কাহিল অবস্থা। ইলিশভর্তি মাছের ডোলের ওপর আক্রোশ ঝাড়ে হামলাকারীরা। নষ্ট করে ফেলে মাছ।

বুধবার (০৮ আগস্ট) পটুয়াখালীর সলিমপুর টোল প্লাজায় কলাপাড়া-কুয়াকাটা সড়কে এ ঘটনা ঘটে। বিকেলে ইলিশবোঝাই তিনটি ট্রাক আটকে চালক ও সহযোগীদের বেধড়ক মারধর করে প্রায় ৭৪ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নিয়েছে দুষ্কৃতকারীরা।

সন্ত্রাসী হামলায় ট্রাকের চালক মো. সেলিম মিয়া (৩৫), মো. জামাল উদ্দিন (৩০), সহযোগী লিটন (৩৫), আল-আমিন (২৩) ও জুয়েল (২৩) জখম হয়েছেন। তাঁরা সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে গুরুতর জখম জুয়েলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ট্রাকচালকের সহযোগী ও হামলায় আহত জুয়েল জানান- মৎস্য বন্দর আলীপুর থেকে তিনটি ট্রাকে ইলিশ মাছ বোঝাই করে ঢাকায় যাচ্ছিল। কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুরে শেখ কামাল সেতুর টোল প্লাজায় তাঁরা হামলার শিকার হন। মুজাম্মেল হোসেন, নজরুল মোল্লাসহ ১৫ থেকে ১৬ সন্ত্রাসী লাঠিসোঁটা নিয়ে অতর্কিতে হামলা চালায়। একপর্যায়ে ট্রাকের দরজা খুলে চালক ও তাঁর সহযোগীদের টেনেহিঁচড়ে নামিয়ে রাস্তার ওপর ফেলে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। ট্রাকে উঠে নষ্ট করে ইলিশ মাছভর্তি ডোল। দুর্বৃত্তরা প্রায় ৭৫ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

একটি সূত্র জানায়- হামলাকারী চক্র আলীপুর মৎস্য বন্দরে জুয়া খেলতে গিয়ে গণরোষের শিকার হয়। এ জন্য তারা সেখানকার মৎস্য ব্যবসায়ী ও ইউপি সদস্য আবুল হোসেন কাজীকে দায়ী করে। হামলাকারীদের ধারণা, ইলিশবোঝাই ট্রাক তিনটি আবুল কাজীর। তাই ট্রাকগুলোতে হামলা চালিয়ে এর লোকজনে মারধর ও লুটপাট চালানো হয়।

ট্রাকে থাকা ইলিশ মাছের মালিক মো. ইউসুফ হাওলাদার জানান- মহাসড়কে প্রকাশ্যে ট্রাক আটকে এমন হামলা, মারধর এবং টাকা ছিনতাইয়ে তাঁরা উদ্বিগ্ন। লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান ও আলীপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন। তাঁরা এ ঘটনায় উৎকণ্ঠা প্রকাশ করেন।

হামলায় নেতৃত্ব দানকারী মুজাম্মেল হোসেন ও নজরুল মোল্লা কলাপাড়া পৌরশহরের বাদুড়তলি মহল্লার বাসিন্দা।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন বরিশালটাইমসকে বলেন- ঘটনাস্থলে একজন পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। মাছের ট্রাকগুলো গন্তব্যে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।’

পটুয়াখালি

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  তোমার কোলে তোমার বোলে কতই শান্তি ভালবাসা...  চকবাজারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩৩ ইউনিট  বরিশালে ভাষাশহীদদের স্মরণ করলেন যারা...  ঠাকুরগাঁও আদালতে বিজিবির বিরুদ্ধে মামলার আবেদন  কলাপাড়ায় বাসার সামনে কলেজ শিক্ষিকাকে ছুরিকাঘাত  বরিশালে কলেজে ইত্তেফাক সম্পাদকের শুভেচ্ছা বিনিময়  উপজেলা নির্বাচন: প্রথম ধাপ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯  ঝালকাঠি সেটেলমেন্ট অফিসে দুদকের তল্লাশি, ১৭ হাজার টাকা উদ্ধার  আ.লীগ গণতান্ত্রিক শক্তি নয়: ফখরুল  হাইস্কুল পাস করার আগেই কোটিপতি!