পাকিস্তানকে ১৪ গোল দিল বাংলাদেশের মেয়েরা

বরিশাল টাইমস রিপোর্ট ৯:২৪ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। চাংলিমিথাং স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। দ্বিতীয় আসরের প্রথম ম্যাচে লাল-সবুজরা ১৪-০ গোলে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে। ফরোয়ার্ড শামসুন্নাহার একাই করেছেন পাঁচ গোল।

সাফে নিজেদের আধিপত্য ধরে রাখতে ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকে উত্তেজনার পারদ চড়িয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে চেপে ধরে কোন সুযোগ না দিয়ে একের পর এক জাল কাঁপিয়েছে। প্রথমার্ধেই বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ গোলে।

৫ মিনিটে সতীর্থ খেলোয়াড়ের পাসে তহুরা খাতুন বাংলাদেশকে প্রথম এগিয়ে নেন।১৭ মিনিটে স্কোর লাইন দাঁড়ায় ২-০। মনিকা চাকমা ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করেন।দু’মিনিট পর আঁখির লম্বা পাসে তহুরা খাতুন হেডে বল জালে জড়িয়ে করেন ৩-০। ৩১ মিনিটে শামসুন্নাহার ডান দিক থেকে গোলকিপারকে পরাস্ত করে স্কোর ৪-০ করে পাকিস্তানকে আরো চাপে ফেলে দেন।

৩৯ মিনিটে অধিনায়ক মারিয়া মান্ডা বাঁ পায়ের শটে ব্যবধান আরো বাড়িয়ে দেন। পরের মিনিটে আঁখি খাতুন প্রায় ২৫ গজ দূর থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন। গোলকিপার ঝাঁপিয়ে পড়েও কিছুই করতে পারেননি।

বিরতির পর বাংলাদেশ ছিল আরো দুর্বার। আট গোল আসে এই অর্ধে। মুহুর্মুহু আক্রমণে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত ছিল পাকিস্তান। যদিও শেষ রক্ষে হয়নি। পুরোটা সময়ই পাকিস্তানের রক্ষণে আক্রমণ শাণিয়েছে মেয়েরা। তাতে ৪৮ ও ৫৮ মিনিটে সাজেদা খাতুন দুই গোল করেন। ৫০,৫৪, ৫৭ ও ৯০ মিনিটে শামসুন্নাহার করেন আরও চার গোল। ৬০ ও ৮৮ মিনিটে ডিফেন্ডার আনাই মোগিনী দুগোল করে দলকে আরো এগিয়ে নেন।

এত বিশাল ব্যবধানে জয়ের পরেও আগের রেকর্ড ভঙ্গ করতে পারেনি বাংলাদেশ। ২০১৫ সালে ভুটানকে ১৫-০ গোলে হারিয়েছিল মেয়েদের অনূর্ধ্ব-১৪ দল।
দিনের উদ্বোধনী ম্যাচেও ছিল উত্তেজনার ছোঁয়া। বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারত। তারা ১২-০ গোলে হারিয়েছে শ্রীলঙ্কাকে। ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে হবে ১৩ আগস্ট, সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  “একজন সুশিক্ষিত মানুষ সমাজ পরিবর্তন করতে পারে”  ১০ দিন ধরে আটকে রেখে গণধর্ষণ  ‘বাদশাহর নির্দেশে খাশোগিকে খুন করেছেন সালমান’  উজিরপুর পৌরসভায় বিদ্যুৎ পেল ৩৪১টি পরিবার  ট্রেনে কাটা পড়ে ৫০ জন নিহত  উজিরপুরে নৌকায় ভোট চেয়ে রাজু’র গণসংযোগ ও পূজামন্ডপ পরিদর্শন  উজিরপুরে আইয়ুব বাচ্চুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ  বরিশালে দেবী বিসর্জনে সমাপ্ত দুর্গোৎসব  ইলিশ ছিনতাই করতে গিয়ে এএসআই আটক!  ভাতের তৈরি মদ খেয়ে নিহত ৪, আহত ৪৪