প্রাণঘাতী বিষাক্ত রঙ মিশিয়ে মাছ বিক্রি

বরিশাল টাইমস রিপোর্ট ৬:১৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৭

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের বাজারে প্রকাশ্যে প্রাণঘাতী বিষাক্ত রঙ মিশিয়ে মাছ বিক্রির অভিযোগ উঠেছে ব্যবসায়িদের বিরুদ্ধে। কিন্তু এই বিষয়ে অভিযোগ করলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে স্থানীয় এক বীমা কর্মকর্তা সাংবাদিকদের কাছে এ ব্যাপারে অভিযোগ করেছে।

পরে তার কথার সূত্র ধরে সরেজমিনে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়।

বাজার ঘুরে দেখা যায়, অসাধু এক ব্যবসায়ী মাছে বিষাক্ত রঙ মেশাচ্ছে। বিষাক্ত রঙ কেন মেশাচ্ছেন প্রশ্ন করা হলে মাছ ব্যবসায়ী রাসেলের ভাই রাজিব সাংবাদিদের ওপর ক্ষিপ্ত হন। পরে বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিনকে অবহিত করলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠালেও রহস্যজনক কারণে কোনো ব্যবস্থা নেননি তারা।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম তারিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ইউএনও মহোদয় মোবাইল কোর্ট পরিচালনা করবেন এ মর্মে পুলিশ চাইলে আমি তাৎক্ষণিক মাছ বাজারে পুলিশ পাঠাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, ফরমালিন পরীক্ষার যন্ত্রপাতি না থাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা যায়নি।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ড. সৌমিত্র সিংহ সাংবাদিকদের বলেন, ক্ষতিকর রঙ মেশানো মাছ খেলে মানুষের বিভিন্ন ধরনের জটিল রোগ দেখা দিতে পারে। এমন কি গর্ভবতী মায়েদের খাদ্যনালীতে ক্যান্সার, পেটে পিড়া, কিডনি ও লিভার আক্রান্তসহ জটিল রোগে ভোগতে পারে।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বোরহানউদ্দিনে নদী থেকে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার  গৌরনদীতে ইয়াবাসহ যুবক আটক  ঝালকাঠিতে বিএনপির সাংগঠনিক সম্পাদক বাপ্পী আটক  ভান্ডারিয়ায় দুই যুবকের আত্মহত্যা, নেপথ্যে স্ত্রী  ৫.৩ মিলিমিটার পাতলা মোবাইল ফোন  এফপিএবির লটারির ‘ড্র’ ১৫ ডিসেম্বর  সিঙ্গাপুরে ধর্মমন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি  সারা বাংলাদেশ আজ রিমান্ডে : বরিশালে সেলিমা রহমান  জানালার কাঁচ ভেদ করা রোদ কি ভিটামিন ডি দিতে পারে?  উল্কি আঁকা মমির সন্ধান