৫ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৫২ ; রবিবার ; ডিসেম্বর ১৬, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

ফোরলেনে উন্নীত হচ্ছে বরিশাল কুয়াকাটা মহাসড়ক

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

লালনশাহ সেতুর মাধ্যমে দেশের উত্তরাঞ্চলের রাজশাহী-রংপুর বিভাগের সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ফোরলেনের অনুমোদন দিয়েছে একনেক সভা। এর ফলে উত্তরবঙ্গ থেকে বরিশালগামী বা কুয়াকাটাগামী যে কোনো যানবাহনের মাধ্যমে লালনশাহ সেতু হয়ে কুষ্টিয়া, রাজবাড়ী, ফরিদপুর, ভাঙা হয়ে বরিশাল যাওয়া যাবে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসিতে একনেক সভায় ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য ভূমি উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ভূমি উন্নয়নের পর শুরু হবে মূল কাজ। ফোরলেন নির্মাণের জন্য ৩০২ একর ভূমি অধিগ্রহণ করা হবে। প্রকল্পের মোট ব্যয় ১ হাজার ৮৬৮ কোটি টাকা।

ফরিদপুর থেকে কুয়াকাটা গুরুত্বপূর্ণ সড়ক। মাওয়া-কাওড়াকান্দি রুট, নির্মাণাধীন পদ্মাসেতু নির্মাণ শেষ হলে মাদারীপুর থেকে কুয়াকাটা সড়কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সভায় এ প্রকল্পসহ ১৭ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১৪ হাজার ২০০ কোটি টাকা।

প্রকল্পের বিষয়ে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ফরিদপুর থেকে কুয়াকাটা ফোরলেন নির্মাণ করা হবে। পদ্মাসেতুর জন্য প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভূমি অধিগ্রহণ কাজ শেষেই মূল কাজ শুরু করতে পারবো।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিজয়ের গৌরবের বাঁধভাঙা আনন্দের দিন আজ  বরিশালে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান  সমুদ্রের পানি থেকে তৈরি হবে জ্বালানি!  পাকিস্তানি ভাষায় ধমক দেন কামাল: তোফায়েল  গণসংযোগকালে বিএনপি প্রার্থীকে মারধর, পুলিশের গুলি  উজিরপুরে বিএনপিকর্মী আটক, ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ  ৪৭ বছরেও গেজেটভুক্ত হয়নি ৬ শহীদ মুক্তিযোদ্ধার নাম  ভোটকেন্দ্র থেকে লাইভ করা যাবে, কিন্তু...  ঝালকাঠিতে আ'লীগ-বিএনপি সংঘর্ষ, ২ প্রার্থীর কার্যালয় ভাঙচুর  গ্রেপ্তারে সক্ষমতা নিয়ে ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী