বঙ্গোপসাগরে দুটি ট্রলারে ডাকাতি, বরগুনার ২০ জেলে অপহৃত | বরিশালটাইমস
৫৫ মিনিট আগের আপডেট রাত ২:৯ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বঙ্গোপসাগরে দুটি ট্রলারে ডাকাতি, বরগুনার ২০ জেলে অপহৃত

বরিশাল টাইমস রিপোর্ট
৪:১০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৮

বরগুনার পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে দুর্বলারচর এলাকায় জেলে বহরে গণডাকাতির ঘটনা ঘটে। এসময় মুক্তিপণের দাবিতে দু’টি ট্রলারসহ ২০ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে দস্যু ছোট ভাই বাহিনী। শনিবার (২৮ জুলাই) ভোর রাত থেকে দুপুর ১২টা পর্যন্ত এ ঘটনা ঘটে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির গোলাম মোস্তফা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চত করে বরিশালটাইমসকে বলেন, শনিবার ভোর রাতের দিকে জেলেরা মাছ ধরার জন্য জাল ফেলে ঘুমিয়ে ছিল। এ সময় অস্ত্রধারী একদল দস্যু জেলে বহরে হামলা চালিয়ে অন্তত ৩০টি ট্রলারে ডাকাতি করে সর্বস্ব লুটে নেয়। এসময় ওই ট্রলার থেকে এফবি মা-জননীর মাঝি খোকন, নিজাম ও এফবি ইমরান ট্রলারের মাঝি খলিলসহ অন্তত ২০ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়।

ফিরে আসা জেলেরা জানিয়েছেন ওই দস্যু ছোট ভাই বাহিনী বলে পরিচয় দেয়। তবে মুক্তিপণের পরিমাণ জানায়নি ওই বাহিনীর সদস্যরা।

ট্রলার মালিক আবুল ফরাজী বরিশালটাইমসকে বলেন- গত কয়েকদিন ধরে আবহাওয়া খারাপ থাকায় ঝড়ের কবলে পরে অনেক ট্রলার ডুবে যায় এবং অনেক জেলে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে। এরই মধ্যে মরার ওপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে দস্যুরা। সাগরে মাছ না থাকায় জেলেদের হাতে কোনো টাকা পয়সা নাই। এ অবস্থায় মুক্তিপণ দিয়ে কিভাবে জেলেদের ছাড়িয়ে আনবে এ চিন্তায় ব্যাকুল।

এ ব্যাপারে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট জহুরুল ইসলাম বরিশালটাইমসকে বলেন- এখন পর্যন্ত আমাদের কাছে কোনো খবর আসেনি। তবে ঘটনাস্থল পশ্চিম জোনের আওতায়।’

বরগুনা

আপনার মতামত লিখুন :




ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  তোমার কোলে তোমার বোলে কতই শান্তি ভালবাসা...  চকবাজারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩৩ ইউনিট  বরিশালে ভাষাশহীদদের স্মরণ করলেন যারা...  ঠাকুরগাঁও আদালতে বিজিবির বিরুদ্ধে মামলার আবেদন  কলাপাড়ায় বাসার সামনে কলেজ শিক্ষিকাকে ছুরিকাঘাত  বরিশালে কলেজে ইত্তেফাক সম্পাদকের শুভেচ্ছা বিনিময়  উপজেলা নির্বাচন: প্রথম ধাপ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১৯  ঝালকাঠি সেটেলমেন্ট অফিসে দুদকের তল্লাশি, ১৭ হাজার টাকা উদ্ধার  আ.লীগ গণতান্ত্রিক শক্তি নয়: ফখরুল  হাইস্কুল পাস করার আগেই কোটিপতি!