৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৩৯ ; মঙ্গলবার ; জুন ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

বঙ্গোপসাগরে নিখোঁজ বরগুনার ৯ জেলেকে জীবিত উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

মোংলা ফেয়ারওয়ের অদূরে বঙ্গোপসাগরে বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। সোমবার (১০ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সকালে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী জাহাজ তুরাগ ট্রলারটিকে উদ্ধারের জন্য তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ৯ জেলেকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করে।

স্বাধীন-৩ নামে ওই ট্রলারটিতে মোট ১২ জন জেলে ছিল। নিখোঁজ ৩ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ তুরাগ নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এছাড়া উদ্ধার তৎপরতাকে জোরদার করার লক্ষ্যে মোংলা থেকে আরও দু’টি নৌবাহিনী জাহাজ মেঘনা ও নিশান ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

উদ্ধার জেলেরা হলেন বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাতারতলী গ্রামের বাসিন্দা মো. হানিফ (৪০), মো. আবুল কালাম (৪২), মো. জাকির হোসেন (৪৭), মো. সুজন (২৮), মো. রুবেল (২৮), মো. মুসা (২২), মো. জাকারিয়া (১৬), মো. কবির (৪২) এবং মো. মনির (২০)।

উদ্ধার জেলেদের নৌবাহিনীর মেডিকেল টিম জাহাজ তুরাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া দিচ্ছে। তারা নৌবাহিনীর জাহাজে অবস্থান করছেন।

এর আগে স্বাধীন-৩ নামে ট্রলারটি পাথরঘাটা থেকে এসে গভীর সমুদ্রে মাছ ধরার কাজে নিয়োজিত ছিল। ভোরে বাণিজ্যিক জাহাজের সঙ্গে সংঘর্ষে ট্রলারটি উল্টে যায়। নৌবাহিনী জাহাজ তুরাগ গভীর সমুদ্রে টহলকালে উল্টে যাওয়া ট্রলার ধরে ভেসে থাকা অবস্থায় জেলেদের উদ্ধার করে।’

বরগুনা

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এজলাসে মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু  ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব  দুর্দান্ত জয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ  একাত্তরের এক রাত  দেড় হাজার কোটি টাকা ব্যাংক থেকে উধাও  গৌরবের জয়ে সাকিবই ম্যাচ সেরা  ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা  মক্কায় এখনও বাড়ি ভাড়া করেনি তিন শতাধিক এজেন্সি  দর্শনার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে বানরের সেলফি!  জাদু দেখাতে গিয়ে নদীতে তলিয়ে গেলেন জাদুকর