বরগুনার এমপি রিমনের বাবার সম্পত্তি বাজেয়াপ্ত চেয়ে আদালতে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮

বরগুনা-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের বাবা খলিলুর রহমানের সম্পত্তি বাজেয়াপ্ত চেয়ে আদালতে মামলা করা হয়েছে। রোববার (০৭ অক্টোবর) বিকেলে বরগুনার পাথরঘাটার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন পাথরঘাটা উপজেলার মাদারতলী এলাকার মো. ইউনুচ খান।

মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এমপি শওকত হাসানুর রহমান রিমনের বাবা মো. খলিলুর রহমান ও চাচা মো. শাহজাহান মিয়ার বিরুদ্ধে পাথরঘাটা এলাকায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে এ মামলা হয়।

মামলায় উল্লেখ করা হয়, মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এমপি রিমনের বাবা মো. খলিলুর রহমান ও তার বড় ভাই শাহ্জাহান মিয়া পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগিতায় মুক্তিযুদ্ধের বিরুদ্ধে সক্রিয় অবস্থান নিয়ে পাথরঘাটা উপজেলা ও এর আশপাশ এলাকায় মানবতাবিরোধী অপরাধে লিপ্ত ছিল।

মামলায় আরও উল্লেখ করা হয়, অভিযুক্তরা মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিকদের হত্যা, নির্যাতন, বাড়ি ঘরে অগ্নিসংযোগ, সম্পদ লুটের পাশাপাশি নারীদের পাশবিক নির্যাতন করে। মুক্তিযুদ্ধ চলাকালীন বাদীর প্রতিবেশী মাদারতলী গ্রামের আবদুল মোতালেব কেরানীকে নির্যাতন শেষে গুলি করে হত্যা করে।

ওই সময় এমপি রিমনের বাবা মো. খলিলুর রহমান ও চাচা মো. শাহজাহান মিয়া এ মামলার বাদী মো. ইউনুস খানের বাড়িতে হামলা করে টাকা, স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যাওয়ার পরে চারটি ঘর পুড়িয়ে দেয়। একই সময়ে তারা গ্রামের আরও কয়েকটি বাড়িতে লুটপাট করে পুড়িয়ে দেয়।

মামলায় এমপি রিমনের বিরুদ্ধে অভিযোগ করা হয়, মুক্তিযুদ্ধ চলাকালীন তার বাবা খলিলুর রহমান বরগুনা মহাকুমাব্যাপী সাধারণ মানুষের টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদ লুটপাট করে সম্পদের পাহাড় গড়েন। বর্তমানে তার একমাত্র ছেলে বরগুনা-২ আসনের এমপি শওকত হাসানুর রহমান রিমন সেই সম্পদ ভোগ করছেন।

তাই বাদী ওই অবৈধ স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ নিরূপণসহ রাষ্ট্রের পক্ষে বাজেয়াপ্ত করার জন্য আদালতে মামলাটি দায়ের করেন। পরে বরগুনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন মামলাটি গ্রহণ করেন।

এ বিষয়ে জানতে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  নিষেধাজ্ঞা অমান্য করায় ঝালকাঠিতে চার জেলে আটক  ঝালকাঠিতে কবি জীবনানন্দ দাশের মৃত্যুবার্ষিকী পালিত  নিরাপদ সড়ক দিবসে বরগুনায় ডিআইজির নেতৃত্বে শোভাযাত্রা  নিজের জন্য নয় জনগণের জন্য কাজ করবেন : প্রধানমন্ত্রী  ভোলায় মইনুল হোসেনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা  দিল্লি চলচ্চিত্র উৎসবে সেরা বাংলাদেশের ‘ভয়’  মেয়ের ছটফট দেখে বিষ খেলেন মা  বরিশালে পান ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই  কাল উদ্বোধন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতুর  ইলিশ উৎপাদনে বিশ্বের রোল মডেল বাংলাদেশ