৩ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১২ ; রবিবার ; ডিসেম্বর ১৬, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনার এমপি রিমনের বাবার সম্পত্তি বাজেয়াপ্ত চেয়ে আদালতে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৮

বরগুনা-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের বাবা খলিলুর রহমানের সম্পত্তি বাজেয়াপ্ত চেয়ে আদালতে মামলা করা হয়েছে। রোববার (০৭ অক্টোবর) বিকেলে বরগুনার পাথরঘাটার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন পাথরঘাটা উপজেলার মাদারতলী এলাকার মো. ইউনুচ খান।

মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এমপি শওকত হাসানুর রহমান রিমনের বাবা মো. খলিলুর রহমান ও চাচা মো. শাহজাহান মিয়ার বিরুদ্ধে পাথরঘাটা এলাকায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে এ মামলা হয়।

মামলায় উল্লেখ করা হয়, মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এমপি রিমনের বাবা মো. খলিলুর রহমান ও তার বড় ভাই শাহ্জাহান মিয়া পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগিতায় মুক্তিযুদ্ধের বিরুদ্ধে সক্রিয় অবস্থান নিয়ে পাথরঘাটা উপজেলা ও এর আশপাশ এলাকায় মানবতাবিরোধী অপরাধে লিপ্ত ছিল।

মামলায় আরও উল্লেখ করা হয়, অভিযুক্তরা মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিকদের হত্যা, নির্যাতন, বাড়ি ঘরে অগ্নিসংযোগ, সম্পদ লুটের পাশাপাশি নারীদের পাশবিক নির্যাতন করে। মুক্তিযুদ্ধ চলাকালীন বাদীর প্রতিবেশী মাদারতলী গ্রামের আবদুল মোতালেব কেরানীকে নির্যাতন শেষে গুলি করে হত্যা করে।

ওই সময় এমপি রিমনের বাবা মো. খলিলুর রহমান ও চাচা মো. শাহজাহান মিয়া এ মামলার বাদী মো. ইউনুস খানের বাড়িতে হামলা করে টাকা, স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যাওয়ার পরে চারটি ঘর পুড়িয়ে দেয়। একই সময়ে তারা গ্রামের আরও কয়েকটি বাড়িতে লুটপাট করে পুড়িয়ে দেয়।

মামলায় এমপি রিমনের বিরুদ্ধে অভিযোগ করা হয়, মুক্তিযুদ্ধ চলাকালীন তার বাবা খলিলুর রহমান বরগুনা মহাকুমাব্যাপী সাধারণ মানুষের টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদ লুটপাট করে সম্পদের পাহাড় গড়েন। বর্তমানে তার একমাত্র ছেলে বরগুনা-২ আসনের এমপি শওকত হাসানুর রহমান রিমন সেই সম্পদ ভোগ করছেন।

তাই বাদী ওই অবৈধ স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ নিরূপণসহ রাষ্ট্রের পক্ষে বাজেয়াপ্ত করার জন্য আদালতে মামলাটি দায়ের করেন। পরে বরগুনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন মামলাটি গ্রহণ করেন।

এ বিষয়ে জানতে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।’

বরগুনা

আপনার মতামত লিখুন :




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিজয়ের গৌরবের বাঁধভাঙা আনন্দের দিন আজ  বরিশালে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান  সমুদ্রের পানি থেকে তৈরি হবে জ্বালানি!  পাকিস্তানি ভাষায় ধমক দেন কামাল: তোফায়েল  গণসংযোগকালে বিএনপি প্রার্থীকে মারধর, পুলিশের গুলি  উজিরপুরে বিএনপিকর্মী আটক, ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ  ৪৭ বছরেও গেজেটভুক্ত হয়নি ৬ শহীদ মুক্তিযোদ্ধার নাম  ভোটকেন্দ্র থেকে লাইভ করা যাবে, কিন্তু...  ঝালকাঠিতে আ'লীগ-বিএনপি সংঘর্ষ, ২ প্রার্থীর কার্যালয় ভাঙচুর  গ্রেপ্তারে সক্ষমতা নিয়ে ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী