৩৩ মিনিট আগের আপডেট বিকাল ৫:১৯ ; রবিবার ; জুন ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


nextzen

বরিশালবাসীর স্বপ্নের ‘পদ্মা সেতু’ দেখতে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
১০:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলবাসীর বহুল প্রত্যাশিত পদ্মা সেতু প্রকল্পের কাজ পরিদর্শনে আগামী ১৩ অক্টোবর পদ্মাপারে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন তিনি পদ্মা সেতুর রেলসংযোগ এবং স্থায়ী নদী তীর প্রতিরক্ষাসহ চারটি উদ্ভাবনী প্রকল্পের উদ্বোধনও করবেন। এছাড়া পদ্মার দুই পাড়ে দুটি জনসভায় ভাষণও দেবেন।

মঙ্গলবার (০২ অক্টোবর) বিকালে বনানী সেতু কর্তৃপক্ষ ভবনে এক প্রস্তুতি সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

পদ্মা সেতুর কাজ কবে শেষ হবে চলতি মাসের শেষ সপ্তাহে তা জানা যাবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন- পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি সম্পন্ন হয়েছে শতকরা ৫৯ ভাগ এবং মূল সেতুর অগ্রগতি হয়েছে ৭০ ভাগ।

সেতুমন্ত্রী বলেন- পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংক তাদের অর্থায়ন প্রত্যাহার করার পরও প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সঙ্গে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেন। তার সাহসী সিদ্ধান্তের ফলেই আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।

সাংবাদিকদের ব্রিফিংকালে রেলপথ মন্ত্রী মোহাম্মদ মুজিবুল হক উপস্থিত ছিলেন।

এর আগে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মাওয়া-কান্দিপাড়া মশাল দিয়া এলাকায় স্থায়ী নদীর তীর রক্ষামূলক প্রকল্প, ঢাকা- মাওয়া-ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ এবং পদ্মা সেতুর ৬০ ভাগ নির্মাণ কাজের অগ্রগতির ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে প্রস্তুতি সভা করেন।

সভায় কর্নেল (অবসরপ্রাপ্ত) শওকত আলী এমপি, নূরে আলম চৌধুরী লিটন এমপি, বাহাউদ্দিন নাছিম এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, নাইম রাজ্জাক এমপি এবং সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলামসহ পদ্মা সেতু প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ছাগল চুরি করতে গিয়ে গণপিটুনি খেল তিন ভুয়া সাংবাদিক!  ওসি মোয়াজ্জেম রাজধানীতে গ্রেপ্তার  আ’লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন সম্ভব: পানিসম্পদ প্রতিমন্ত্রী  ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  লিসবন অপরূপ সৌন্দর্য্যময় এক মায়ার নগরী  প্রকাশ পেল ‘এই ভালো আছি দু’জন’  সেই কিশোর মুর্তাজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি!  ‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি  ৪০ হাজার বছর পরেও যেন জীবন্ত!  রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২