৫৪ মিনিট আগের আপডেট রাত ১:৫৩ ; শনিবার ; নভেম্বর ১৭, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের এমপি পঙ্কজ নাথের বিরুদ্ধে নির্যাতন–দুর্নীতি অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

বরিশাল-৪ আসনের ক্ষমতাসীন দলের সাংসদ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথের বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের ওপর নির্যাতন, মিথ্যা মামলা, দুর্নীতি, এলাকায় সন্ত্রাস, মাদক লুটপাট ও জমি দখলের অভিযোগ করেছেন ওই এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের একাংশের নেতা-কর্মীরা।

তবে এসব অভিযোগ অস্বীকার করে পঙ্কজ নাথ বলেছেন- তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সর্বৈব মিথ্যা।

আজ সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয় ‘নির্যাতন-সন্ত্রাস-দুর্নীতি-মাদক প্রতিরোধ কমিটি বরিশাল-৪’ নামে। তবে এই কমিটির নামে সংবাদ সম্মেলনে হলেও উপস্থিত যাঁরা ছিলেন, তাঁরা সবাই ওই এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা।

বরিশাল-৪ আসনটি মেহেন্দীগঞ্জ, হিজলা ও কাজিরহাট থানা নিয়ে গঠিত। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ করেন প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন। ছয় পৃষ্ঠার লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে সংগঠনবিরোধী কর্মকাণ্ড, সন্ত্রাসী কর্মকাণ্ড, নিয়োগ-বাণিজ্য, নির্বাচন-বাণিজ্য, কমিশন-বাণিজ্য, মাদক বিক্রয়, লুটপাট, আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর নির্যাতন, জাটকা নিধন-বাণিজ্য, দখল-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত অভিযোগ তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে আসছে সংসদ নির্বাচনে পঙ্কজ নাথকে মনোনয়ন না দেওয়ার দাবি জানানো হয়। লিখিত বক্তব্যে দাবি করা হয়, পঙ্কজ নাথের জনপ্রিয়তা এখন প্রায় শূন্যের কোঠায়। তিনি প্রার্থী হলে তাঁর জামানত বাজেয়াপ্ত হবে। তাই পঙ্কজ নাথের পরিবর্তে যেকোনো যোগ্য ও আওয়ামী লীগ আদর্শে বিশ্বাসী একজনকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও হিজলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইকবাল হোসেন মাতব্বর, স্থানীয় জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক সেকান্দার আলী, মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মাহে আলম ঢালী, হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ ও হিজলা উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।

পঙ্কজ নাথের বক্তব্য: আজকের সংবাদ সম্মেলনের করা নানা অভিযোগকে ‘সর্বৈব মিথ্যা’ এবং তাঁর ‘চরিত্র হননের’ চেষ্টার অংশ বলে দাবি করেছেন সাংসদ পঙ্কজ নাথ। তিনি প্রথম আলোকে বলেন, ‘হিজলা ও মেহেন্দীগঞ্জে অনুপ্রবেশকারীরা যে কম শক্তিশালী না, আজকের সংবাদ সম্মেলনে তা প্রমাণিত হয়েছে। যাঁরা সংবাদ সম্মেলন করেছেন, তাঁরা জামায়াত-বিএনপি-জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া অনুপ্রবেশকারী। কোনো প্রকৃত আওয়ামী লীগার এসব অভিযোগ করতে পারে না।

গত সাড়ে চার বছর ধরেই আমার বিরুদ্ধে ক্রমাগত অভিযোগ করে আসছে এরা। তাদের অনেকের বাড়ি থেকে ইয়াবা উদ্ধার হয়েছে। তাদের নানা অসামাজিক কাজে বাধা দেওয়ার জন্যই আমার বিরুদ্ধে নানা অভিযোগ করছে। তবে তাদের পেছনে বিশেষ শক্তিশালী মহল আছে। সেই প্ররোচনাতেই আজকের সংবাদ সম্মেলন।’ পঙ্কজ নাথ বলেন, ‘আমার বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে, এর বিচারের ভার দলের ওপর দিলাম।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  পটুয়াখালীতে পোকা মারার ওষুধ খেয়ে প্রাণ গেল ২ শিশুর!  বাসে আগুন, প্রাণ গেল ৪২ জনের  দৈনিক 'বরিশাল ২৪ ঘণ্টা' উদ্বোধন করলেন সিটি মেয়র  সম্পাদকদের সতর্ক দৃষ্টি ও সহযোগিতা চায় ঐক্যফ্রন্ট  দীপিকার এনগেজমেন্ট রিংয়ের দাম কত?  এশিয়া কাপেও ‘ভিএআর’ প্রযুক্তি  বাথটাব ভর্তি কয়েন দিয়ে আইফোন এক্সএস কিনল যুবক!  আঁকানো একটি ছবির দাম ৭৫৫ কোটি টাকা!  নেপালের রেস্টুরেন্টে এখন খাবার পরিবেশন করে রোবট  প্রধানমন্ত্রীর ভুয়া এপিএসও মনোনয়ন প্রত্যাশী!