৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৫৭ ; শনিবার ; ফেব্রুয়ারি ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের এমপি পঙ্কজ নাথের বিরুদ্ধে নির্যাতন–দুর্নীতি অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

বরিশাল-৪ আসনের ক্ষমতাসীন দলের সাংসদ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথের বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের ওপর নির্যাতন, মিথ্যা মামলা, দুর্নীতি, এলাকায় সন্ত্রাস, মাদক লুটপাট ও জমি দখলের অভিযোগ করেছেন ওই এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের একাংশের নেতা-কর্মীরা।

তবে এসব অভিযোগ অস্বীকার করে পঙ্কজ নাথ বলেছেন- তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সর্বৈব মিথ্যা।

আজ সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয় ‘নির্যাতন-সন্ত্রাস-দুর্নীতি-মাদক প্রতিরোধ কমিটি বরিশাল-৪’ নামে। তবে এই কমিটির নামে সংবাদ সম্মেলনে হলেও উপস্থিত যাঁরা ছিলেন, তাঁরা সবাই ওই এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা।

বরিশাল-৪ আসনটি মেহেন্দীগঞ্জ, হিজলা ও কাজিরহাট থানা নিয়ে গঠিত। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ করেন প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন। ছয় পৃষ্ঠার লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে সংগঠনবিরোধী কর্মকাণ্ড, সন্ত্রাসী কর্মকাণ্ড, নিয়োগ-বাণিজ্য, নির্বাচন-বাণিজ্য, কমিশন-বাণিজ্য, মাদক বিক্রয়, লুটপাট, আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর নির্যাতন, জাটকা নিধন-বাণিজ্য, দখল-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত অভিযোগ তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে আসছে সংসদ নির্বাচনে পঙ্কজ নাথকে মনোনয়ন না দেওয়ার দাবি জানানো হয়। লিখিত বক্তব্যে দাবি করা হয়, পঙ্কজ নাথের জনপ্রিয়তা এখন প্রায় শূন্যের কোঠায়। তিনি প্রার্থী হলে তাঁর জামানত বাজেয়াপ্ত হবে। তাই পঙ্কজ নাথের পরিবর্তে যেকোনো যোগ্য ও আওয়ামী লীগ আদর্শে বিশ্বাসী একজনকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও হিজলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইকবাল হোসেন মাতব্বর, স্থানীয় জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক সেকান্দার আলী, মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মাহে আলম ঢালী, হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ ও হিজলা উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।

পঙ্কজ নাথের বক্তব্য: আজকের সংবাদ সম্মেলনের করা নানা অভিযোগকে ‘সর্বৈব মিথ্যা’ এবং তাঁর ‘চরিত্র হননের’ চেষ্টার অংশ বলে দাবি করেছেন সাংসদ পঙ্কজ নাথ। তিনি প্রথম আলোকে বলেন, ‘হিজলা ও মেহেন্দীগঞ্জে অনুপ্রবেশকারীরা যে কম শক্তিশালী না, আজকের সংবাদ সম্মেলনে তা প্রমাণিত হয়েছে। যাঁরা সংবাদ সম্মেলন করেছেন, তাঁরা জামায়াত-বিএনপি-জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া অনুপ্রবেশকারী। কোনো প্রকৃত আওয়ামী লীগার এসব অভিযোগ করতে পারে না।

গত সাড়ে চার বছর ধরেই আমার বিরুদ্ধে ক্রমাগত অভিযোগ করে আসছে এরা। তাদের অনেকের বাড়ি থেকে ইয়াবা উদ্ধার হয়েছে। তাদের নানা অসামাজিক কাজে বাধা দেওয়ার জন্যই আমার বিরুদ্ধে নানা অভিযোগ করছে। তবে তাদের পেছনে বিশেষ শক্তিশালী মহল আছে। সেই প্ররোচনাতেই আজকের সংবাদ সম্মেলন।’ পঙ্কজ নাথ বলেন, ‘আমার বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে, এর বিচারের ভার দলের ওপর দিলাম।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের পছন্দ করেন না: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  পটুয়াখালীতে টোকাই নারী খুন, পলাতক স্বামীকে খুঁজছে পুলিশ  বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে আ’লীগ বিজয়ী  বরিশালে যাত্রীবাহি বাস খাদে, যানবাহন চলাচল বন্ধ  আরএফএল কোম্পানির পিকআপচাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত  পিরোজপুরে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত  গৌরনদীতে আ’লীগ নেতার বাসায় আগুন দিল কে?  পটুয়াখালীতে অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত  ভালোবাসা দিবসে প্রেমিকার দেখা না পেয়ে বিষপান!  মুক্তি পেলো স্বল্পদৈর্ঘ্য নাটক ‘ভালোবাসার পেতাত্মা’