১ ঘণ্টা আগের আপডেট রাত ৮:৫৭ ; বৃহস্পতিবার ; জুলাই ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

বরিশালে গোলাম সারওয়ারের স্মরণে শোকসভা অনুষ্ঠিত

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

গোলাম সারওয়ার ছিলেন আলোকিত মানুষ। তিনি ছিলেন সাংবাদিকতার পথপ্রদর্শক। বরিশালের বানারীপাড়ায় জন্ম নিলেও এই মানুষটি শুধু বরিশালের বা তিনি সমকালে কাজ করেছেন বলে শুধু সমকালের ছিলেন না। হয়ে উঠেছিলেন সমগ্র বাংলাদেশে সাংবাদিকতার পথিকৃত। তার দেখানো সেই পথ ধরে চলতে পারলে নিজেদেরকেও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

শুক্রবার (০৭ সেপ্টেম্বর) বরেণ্য সাংবাদিক সমকাল পত্রিকার সাবেক সম্পাদক ও পিআইবি’র সাবেক চেয়ারম্যান গোলাম সারওয়ারের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। শুক্রবার (০৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের আয়োজনে নগরীর অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত হয়।

বক্তারা আরও বলেন- কাজের মাধ্যমে গোলাম সারওয়ার বাংলাদেশে সাংবাদিকতার ‘আপোসহীন’ ধারাটি চারু করেছিলেন। তিনি শুধু একজন সাংবাদিক নন, পাশাপাশি ষাটের দশকে জনপ্রিয় একজন ছড়াকার ছিলেন।

বক্তারা বলেন- গোলাম সারওয়ারের মেধা, নিষ্ঠা ও দক্ষতার কারণে অনেকেই সাংবাদিকতার শিক্ষক বলে মানতেন। তিনি তো যথার্থ অর্থেই এ দেশে সাংবাদিকদের শিক্ষক হয়ে উঠেছিলেন। তার হাতে গড়া অন্তত পাঁচ শতাধিক সাংবাদিক এখন দেশের বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন মাধ্যমে নিজ নিজ দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। যে কারণে তার এই অবদান সাংবাদিক সমাজ আজীবন মনে রাখবে বলে মনে করেন বক্তারা।’

গোলাম সারওয়ারের স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন- শহীদ আব্দুর রব সেরননিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল, সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সমকাল পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জি, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান হুমায়ূন কবীর, যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ দৈনিক প্রথম সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী আল মামুন, ৭১ টেলিভিশনের ব্যুরো প্রধান বিধান সরকার, মাছরাঙা টেলিভিশনের বরিশাল প্রতিনিধি গিয়াস উদ্দিন সুমন, আমাদের বরিশাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক এসএম রফিকুল ইসলাম, সাংবাদিক সাইফুর রহমান মিরন এবং কবি হেনরী স্বপন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলাম।

দৈনিক মতবাদ পত্রিকার মফস্বল বার্তা সম্পাদক বেলায়েত বাবলুর সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক সকালের বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শামীম আহসান, দক্ষিণের কাগজ পত্রিকার নির্বাহী সম্পাদক এম সালাউদ্দিনসহ ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পত্রিকার পত্রিকার সাংবাদিকবৃন্দ।

উপস্থিত ছিলেন নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের সহ-সভাপতি এম.কে রানা, সাংগঠনিক সম্পাদক খন্দকার রাকিব, কোষাধ্যক্ষ রিপন হাওলাদার, দপ্তর সম্পাদক তানভীর হাসান আকিব, নির্বাহী সদস্য হুমায়ূন কবীর রোকন, রিযাজ পাটোয়ারি, এইচএম হেলাল ও আল আমিন গাজী প্রমুখ।

সভা শেষে গোলাম সারওয়ারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন  প্রতিমন্ত্রীকে বহনকারী লঞ্চে অপর লঞ্চের ধাক্কা, অল্পের জন্য রক্ষা  ব্যাগে শিশুর কাটা মাথা পাওয়ায় গণপিটুনিতে যুবক নিহত  কাভার্ডভ্যান চাপায় সার্জেন্ট কিবরিয়া হত্যার কঠোর বিচার দাবি  রিফাত হত্যাকাণ্ডের নেপথ্যে একটি মোবাইল ফোন...  রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা মিন্নির স্বীকার!  বরগুনা হত্যাকাণ্ড: সেই রিশান ফরাজী গ্রেপ্তার  বরিশালে ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার কারাদণ্ড  বরিশালে ফেন্সিডিলসহ আটক আসামি কারাগারে  '২৫-৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে'