বরিশালে বিধবার চুল কেটে উল্লাস!

বরিশাল টাইমস রিপোর্ট ১১:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর গ্রামের এক বিধবাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে মাথার চুল কেটে পায়ে লোহার শিকল দিয়ে তালাবদ্ধ করে রেখেছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। খবর পেয়ে থানা পুলিশ বুধবার দুপুরে বিধবাকে উদ্ধার ও ঘটনার সাথে জড়িত একজনকে গ্রেফতার করেছে।

এ ঘটনায় ওইদিন বিকেলে থানায় মামলাও দায়ের করা হয়েছে।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বরিশালটাইমসকে জানান- ওই গ্রামের কানন বালা চৌধুরীর স্বামীর মৃত্যুর পর বৃদ্ধা কানন বালা দিনমজুরের কাজ করে তার ছেলে-মেয়ে নিয়ে স্বামীর ভিটায় বসবাস করে আসছিলেন। দেড় বছর আগে তার বুদ্ধিপ্রতিবন্ধী কন্যা বিথী রানীকে মাদারীপুর সদর থানার পূর্ব রাজদী গ্রামের ননী গোপাল দাসের পুত্র মিন্টু দাসের সাথে বিয়ে দেয়া হয়। বিথীর স্বাভাবিক জ্ঞান বুদ্ধি না থাকায় মেয়ে ও তার জামাতাকে কানন তাদের নিজের বাড়িতে রাখেন। কয়েকদিন পূর্বে কানন বালা তার স্বামীর সম্পত্তিতে মেয়ে জামাতার জন্য বসতঘর নির্মাণ করতে নিজেদের গাছ কাটেন।

ওই সময় মেয়ে জামাতাকে ঘর জামাই না রাখতে ও গাছ কাটতে একই বাড়ির প্রভাবশালীরা বাঁধা প্রদান করে। এমনকি তারা বিথী ও তার স্বামীকে ওই বাড়িতে থাকতে দেবে না বলেও বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করেন। বাড়ির লোকজনের বিরোধিতার পরেও মেয়ে ও তার জামাতাকে বাড়িতে রাখায় প্রতিপক্ষের লোকজনে ক্ষিপ্ত হয়। একপর্যায়ে তারা বুধবার সকালে বিধবার বসত ঘরে প্রবেশ করে তার ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে।

এসময় মেয়ে জামাতা মিন্টু তার শ্বাশুরীকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও মারধর করে আহত করা হয়। একপর্যায়ে হামলাকারীরা বিধবা কানন বালাকে জোরপূর্বক আটকে তার মাথার চুল কেটে দিয়ে ‍উল্লাস করে (!)

পরবর্তীতে তার (কানন বালা) পায়ে লোহার শিকল দিয়ে খুঁটির সাথে বেঁধে তালাবদ্ধ করে রাখেন। খবর পেয়ে থানা পুলিশ বিধবা কানন বালা চৌধুরীকে উদ্ধার ও নির্যাতনকারী একই বাড়ির মৃত রাজ্যেশ্বর চৌধুরীর পুত্র উত্তম চৌধুরীকে (৪৫) গ্রেফতার করেছেন।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালে মন্ত্রী হাসানাতকে কাউন্সিলর বাহারের ফুলেল শুভেচ্ছা  বরিশালে শিশু গৃহকর্মীকে অমানুষিক নির্যাতন, গৃহকর্ত্রী গ্রেপ্তার (ভিডিও)  আমরা কাঁধে কাঁধ মিলিয়ে সব উৎসব উদযাপন করি : প্রধানমন্ত্রী  বরিশালে ক্যাপ্টেন মোয়াজ্জেমের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ  নতুন আইনে সাংবাদিকদের দৈনিক ৬ ঘণ্টা কাজের প্রস্তাবনা  বাবুগঞ্জে ১০ টাকার কেজির চালেও চুরি! ডিলার জয়ন্ত আটক  বরিশালের মেয়ে শায়লা শারমিন বেলজিয়ামে কাউন্সিলর নির্বাচিত  চার সন্তানের মা হলেন শাকিলা  ব‌রিশা‌লে ২ দিনব্যা‌পী মৃৎশিল্পী সম্মেলন  ৯বছর পর বরিশা‌লে জাতীয় ক্রিকেট লিগ