বরিশাল থেকে আবারও ৮টি রুটে বাস চলাচল বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট ৪:৩০ অপরাহ্ণ, আগস্ট ১, ২০১৮

দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১২ রুটে বাস চলাচলের দাবি বাস্তবায়ন না হওয়ায় আবার কালিজিরা বাসস্ট্যান্ডর সকল বাস সরিয়ে নিয়ে অনিদিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি। এতে বরিশাল থেকে কালিজিরা হয়ে খুলানা পর্যন্ত বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে সাধারণ যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

বুধবার (০১ আগস্ট) সকাল থেকেই হঠাৎ করেই এই ধর্মঘটের ডাক দেয় তারা। এ নিয়ে দুই জেলার মালিক সমিতির দ্বন্দ্বে মোট ১১ বার বরিশাল থেকে কালিজিরায় বাসষ্ট্যান্ড থেকে বাস সরিয়ে আনার ঘটনা ঘটল।

এদিকে বিকেল ৩টার দিকে ঝালকাঠির নির্বাহী ম্যাজিস্ট্রেট বশির গাজী পুলিশের সহায়তায় কালিজিরা গিয়ে সেখান থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এর প্রতিবাদে ঝালকাঠি বাস মালিক সমিতি ঝালকাঠি হয়ে পশ্চিমাঞ্চলের খুলান পর্যন্ত ৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়। তাই বিকেল থেকে এ রুটে চলাচলকারি যাত্রীদের চরম দূর্ভোগে পরতে হয়েছে।

তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট বশির গাজি জানান- ঝালকাঠি বাস মালিক সমিতির কালিজিরায় এই বাসস্ট্যান্ড অবৈধ। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করেই এটি বন্ধ করে দিয়েছি। যদি বাস ছাড়তে হয় বরিশাল রুপাতলি বাসস্ট্যান্ড থেকেই ছাড়তে হবে।

এ প্রসঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতি সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে ঝালকাঠি বাস মিনিবাস মালিক সমিতির দাবি ছিল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১১ রুটে প্রতিদিন ৪৮টি গাড়ী চলাচল করার পারমিট দিতে হবে। দক্ষিণাঞ্চলের রুটগুলো হচ্ছে বরিশাল থেকে কুয়াকাটা, পটুয়াখালি, বরগুনা, লেবুখালি, বগা, বাকেরগঞ্জ ও বেতাগী। পশ্চিমাঞ্চলের রুটগুলো হচ্ছে পিরোজপুর, মঠবারিয়া, ভাঙ্গা ও খুলনা। বরিশাল বাস মালিক সমিতির কাছে এ দাবি উপস্থাপন করে তা আদায়ে ঝালকাঠি বাস মালিক সমিতি ইতিপূর্বে অনেক বৈঠক, আলোচনা করেও সুফল পায়নি।

ঝালকাঠি বাস মিনিবাস মালিক সমতির সিনিয়র সহসভাপতি মাহাবুবুল হক দুলাল বলেন, এ সমস্যা সমাধানে আমাদের সঙ্গে সবশেষ বরিশাল সার্কিট হাউজে বরিশাল বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক হয় বিভাগীয় কমিশনারের সঙ্গে। গত ২৪ জুন ওই বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ি দক্ষিাঞ্চলের কুয়াকাটায় ১টি, পটুয়াখালি, বরগুনা, লেবুখালিত, বগা, বাকেরগঞ্জ ও বেতাগীতে ১টি করে প্রতিদিন ৭টি বাস চলবে। এছাড়া পশ্চিমাঞ্চলের খুলনায় ১টি, ভাঙ্গায় ১টি, পিরোজপুরে ১টি এবং মঠবারিয়ায় ২টি গাড়ি চলার সিদ্ধান্ত হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য বরিশাল বাস মালিক সমিতি বিভাগীয় কমিশনারের এ সিদ্ধান্তকে অগ্রাহ্য করে আজ পর্যন্ত বিভিন্ন টাল বাহানায় তা বাস্তবায়ন করেনি।

ধর্মঘটের প্রসঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বরিশালটাইমস জানান, আমরা বিভাগীয় কমিশনারের গত ২৪ জুন তারিখের সিদ্ধান্ত মেনে নিলেও বরিশাল মালিক সমিতি তা বাস্তবায়ন করেনি। ঝালকাঠি জেলা প্রশাসন বিভাগীয় কমিশনারের সিদ্ধান্ত বাস্তবায়নে সহায়তা না করে উল্টো আমাদের কালিজিরা থেকে বাস বন্ধ করে দেয়ায় আমরাও আমাদের এ রুটে সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  চার দিনের সফরে সৌদি আরবের পথে প্রধানমন্ত্রী  ফেসবুকে ব্যস্ত ডাক্তার, চিকিৎসা না দিয়ে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত!  ‘অপারেশন গর্ডিয়ান নট’ সমাপ্ত, নারীসহ ২ জঙ্গির লাশ ‍উদ্ধার  'অপারেশন গর্ডিয়ান নট' সমাপ্ত, নিহত ২  ধুতি পরেই ম্যারাথনে শিক্ষামন্ত্রী! এরপর...  মোবাইলকে কেন্দ্র করে ৪ জনের মৃত্যুদণ্ড, ২১ জনের যাবজ্জীবন  বীরত্বে শান্তিকালীন পদক পাচ্ছেন বিমান বাহিনীর ৩৭ কর্মকর্তা  খাদ্য অধিকার আইনের দাবিতে বরিশালে মানববন্ধন  বরিশালে ১১ মৃৎশিল্পীকে সম্মাননা  'প্রমাণিত যে সৃষ্টিকর্তা সাথে আছেন'