১০ ঘণ্টা আগের আপডেট

বরিশাল বোর্ডে জেএসসিতে ২২ কেন্দ্র পরিবর্তন, বেড়েছে ২টি

অনলাইন ডেস্ক ১১:০৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় আসন্ন ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় কেন্দ্র বাড়ার পাশাপাশি ২২টি বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গতবছর জেএসসি পরীক্ষায় ১৭২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হলেও এ বছর পটুয়াখালী কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ ও ভোলার দৌলতখানের খায়েরহাট মাধ্যমিক বিদ্যালয় নামে দুটি কেন্দ্র বেড়েছে। ফলে এ বছর বরিশাল শিক্ষাবোডের্র আওতায় ১৭৪টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারমধ্যে বরিশাল জেলায় ৬২টি, ঝালকাঠিতে ১৭টি, পিরোজপুরে ২০টি, পটুয়াখালীতে ৩১টি, বরগুনায় ১৯টি এবং ভোলায় ২৫টি কেন্দ্র রয়েছে।

এদিকে ২২টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা আবেদনের প্রেক্ষিতে পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করেছে। যারমধ্যে বরিশাল নগরের টাউন মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিবর্তন করে এম এম (মমতাজ মজিদুন্নেছা) বালিকা মাধ্যমিক বিদ্যালয়, শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিবর্তন করে জগদীশ সারস্বত বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিবর্তন করে এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য তালুকদার হাট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিবর্তন করে সিংহেরকাঠী মাধ্যমিক বিদ্যালয়, বাকেরগঞ্জ উপজেলার জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য কাকরদা একেএম ইনস্টিটিউশন কেন্দ্র পরিবর্তন করে ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয়, মুলাদীর চরপদ্মা আফছারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য চরকালেখান মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে সফিপুর মাধ্যমিক বিদ্যালয়, একই উপজেলার বাণীমর্ধন মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য নাজিরপুর প্রগতি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয় এবং উজিরপুর উপজেলার এইচ এম ইনস্টিটিউশনের পরীক্ষার্থীদের জন্য ডব্লিউ বি ইউনিয়ন ইনস্টিটিউশন কেন্দ্র পরিবর্তন করে ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

পটুয়াখালী সদরের আউলিয়াপুর সাবিনা আক্তার মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য খাসের হাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে বাদুরাহাট মাধ্যমিক বিদ্যালয়, গলাচিপা উপজেলার হরিদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে গলাচিপা মাধ্যমিক বিদ্যালয়, একই উপজেলার বি পি সি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে গলাচিপা মাধ্যমিক বিদ্যালয় এবং বাউফল উপজেলার দাশপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য কালাইয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে নওমালা মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

বরগুনা সদরের বুড়ির চর এএমজি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য আমতলী এম ইউ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে ইটবাড়িয়া কদমতলা মাধ্যমিক বিদ্যালয় ও পাথরঘাটা উপজেলার তালুকচরদুয়ানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য পাথরঘাটা কেএম মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

পিরোজপুর সদরের দক্ষিণ গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য নাজিরপুর সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে পিরোজপুর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ভান্ডারিয়া উপজেলার পশারিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য ইকরি ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন হয়ে ভান্ডারিয়া বিহারী মাধ্যমিক বিদ্যালয়, নেছারাবাদ উপজেলার চানমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য সুটিয়াকাঠি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন হয়ে স্বরুপকাঠী কলেজিয়েট একাডেমি, একেই উপজেলার ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য এগারোগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে স্বরুপকাঠী কলেজিয়েট একাডেমি এবং মঠবাড়িয়া উপজেলার উত্তর টিকিকাটা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য হলতা ডৌয়াতলা সমবায় মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে কে এম লতিফ ইনস্টিটিউশনে স্থানান্তর করা হয়েছে।

ঝালকাঠি সদরের নৈকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য ঝালকাঠি সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয়, কাঠালিয়া উপজেলার দক্ষিণ চেঁচরী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য আমুয়া বন্দর আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরিবর্তন করে কাঠালিয়া পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং রাজাপুর উপজেলার আঙ্গারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের জন্য রাজাপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিবর্তন করে নিজামিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়কে নতুন কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

এদিকে কেন্দ্র পরিবর্তনের এ আদেশ শুধুমাত্র ২০১৮ সালের জন্য প্রযোজ্য হবে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালসহ আরও সাত বিভাগে সাইবার ট্রাইব্যুনাল  বরিশালে সড়ক দুর্ঘটনায় এনজিওকর্মীসহ নিহত ২  ‘বিএনপি জামাতি ও বামাতিদের নির্বাচন বানচালের ষড়যন্ত্র সফল হবে না’-মেনন  বাবুগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত হচ্ছে দুটি হোস্টেল  বরিশালের নদ-নদীতে ২২ দিন মাছ শিকারে নিষেধাজ্ঞা  স্বাধীনতাবিরোধী পরাজিত অপশক্তিরা জোট বেঁধেছে : বরিশালে মেনন  বরিশালে পুলিশের ধাওয়ায় নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  মাদকের হোলসেলর অনিক চৌধুরী ইয়াবাসহ গ্রেপ্তার  পটুয়াখালীতে মাদক বিক্রেতার কারাদণ্ড  শিগগির ভাসবে রিমোটে নিয়ন্ত্রিত ‘এমভি মানামি’
error: Content is protected by BarishalTimes !!