৬ ঘণ্টা আগের আপডেট

বরিশাল সিটিতে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে ৪ মেয়র প্রতিদ্বন্দ্বির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট ১১:৫০ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনসহ নানা অভিযোগ উঠেছে। বিএনপি, জাতীয় পার্টি (এরশাদ), বাসদ ও কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থীরা এসব অভিযোগ করছেন।

এদিকে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে বিএনপি।

জেলা বিএনপির (দক্ষিণ) সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন সাংবাদিকদের জানান, নির্বাচনকে প্রভাবিত করতে পুলিশ প্রশাসনকে কাজে লাগানো হচ্ছে। পুলিশ প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সমর্থনে স্লোগান দিয়ে মিছিল মিটিং করলেও বিএনপিকে বাধা দেয়া হচ্ছে। দুপুরে শতাধিক আওয়ামীপন্থী আনজীবীরা মেয়র প্রার্থীর সমর্থনে স্লোগান দিয়ে মিছিল করে। তবে বিএনপির পাঁচজনের অধিক নেতাকর্মী প্রচারণা চালাতে গেলে বাধা দিচ্ছে পুলিশ। পক্ষপাতমূলক আচরণের কারণে রিটার্নিং কর্মকতার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জাতীয় পার্টির (এরশাদ) মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস সাংবাদিকদের কাছে অভিযোগ করেন- আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আব্দুল্লাহর বাবা মন্ত্রী পদ মর্যাদায় রয়েছেন। নির্বাচনকালীন সময়ে নগরীতে জাতীয় পতাকাবাহী গাড়ি ব্যবহার করে প্রভাব বিস্তার করছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পরিবারকে ঘিরে প্রশাসনের বিরুদ্ধে লেজুরবৃত্তির অভিযোগ করেন জাপা প্রার্থী তাপস।

বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী অভিযোগ করেন, বাসদের কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছেন ক্ষমতাসীন দলের নেতারা। নগরীর স্টেডিয়াম কলোনি ও রসুলপুর বস্তিতে বসবাসরত সমর্থকদের ভয়ভীতি দেখোনো হচ্ছে। এসব সমর্থকরা তার (বাসদ মেয়র প্রার্থী ডা. মনিষা ) হয়ে প্রচারণায় নামলে এলাকা ছাড়া করার হুমকি দিচ্ছে ক্ষমতাসীন দলের নেতারা।

কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী অ্যাডভোকেট এ কে আজাদ অভিযোগ করেন- সকালে তিনি ১৫-২০ জন নেতাকর্মী নিয়ে গণসংযোগে বের হলে প্রশাসন তাতে বাধা দেয়। পাঁচজনের বেশি লোক গণসংযোগে থাকতে পারবে না বলে জানান একজন ম্যাজিস্ট্রেট। এ সময় ম্যাজিস্ট্রেটের সঙ্গে এক দল পুলিশ ছিল । তবে পাশ দিয়ে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থনে বড় একটি মিছিল গেলেও সেদিকে নজর ছিল না প্রশাসনের।

এ বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও দলের মুখপাত্র অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। যে যার মত করে গণসংযোগ ও প্রচারণা চালাচ্ছেন। সরকার বিরোধী দলগুলোর মেয়র প্রার্থীরা শুধু বিরোধিতার স্বার্থে অভিযোগ তুলছে। নৌকা মার্কার জোয়ার দেখে দিশেহারা হয়ে শুধুমাত্র অভিযোগের জন্যই অভিযোগ করছেন তারা। এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন সাংবাদিকদের বলেন , দুপুরে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচন অফিসে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগের সত্যতা মিললে ব্যবস্থা নেয়া হবে।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  ‘গণেশ’ বিসর্জন দিতে গিয়ে ১৮ জন পানিতে ডুবে নিহত  জনগণের ভোটাধিকার হরণ করার ষড়যন্ত্র চলছে : বরিশালে মেনন  অস্ত্র মামলায় একজনের ১০ বছরের কারাদণ্ড  ঢাকায় আসছে শাটল ট্রেন, যাবে কালিয়াকৈর  বাংলাদেশের উন্নয়নকে অনুসরণ করতে ইমরানকে পরামর্শ পাক সাংবাদিকের  সীমান্তে ব্যাপক সংঘর্ষে ৭ পাক সেনা নিহত  এবার এলেন ফিরিঙ্গি হয়ে  মাসুদ রানা বানাতে জাজের বাজেট ৫০ কোটি  ‘পাকিস্তানের বিশ্বাস নেই, যেদিন খেলে কাউকে পাত্তা দেয় না’  বেশি ভাবি নাই দেখেই জিতছি : মোস্তাফিজ
error: Content is protected by BarishalTimes !!