৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১০ ; মঙ্গলবার ; জুন ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

ভোটকেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে নির্বাচন অফিস ঘেরাও, গ্রামবাসীর বিক্ষোভ

✪ আরিফ আহমেদ মুন্না ॥
৯:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮
“বাবুগঞ্জে ভোটকেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে নির্বাচন অফিস ঘেরাও ॥ গ্রামবাসীর বিক্ষোভ”

বাবুগঞ্জ উপজেলার উত্তর ক্ষুদ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র স্থানান্তর করে গ্রামের একপ্রান্তে নিয়ে যাওয়ার প্রতিবাদে উপজেলা নির্বাচন অফিস ঘেরাও করেছে ক্ষুদ্রকাঠি গ্রামবাসী। এসময় নির্বাচন অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করে ৪৫ বছরের পুরানো ভোটকেন্দ্র বহালের দাবিতে স্মারকলিপি দিয়েছে তারা। মঙ্গলবার দুপুরে রহমতপুর ইউনিয়ন পরিষদের সামনে থেকে ক্ষুদ্রকাঠি গ্রামের যুবমৈত্রী নেতা আবু হানিফের নেতৃত্বে শতাধিক গ্রামবাসী বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদের চত্ত্বরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নির্বাচন অফিস ঘেরাও করে।

এসময় নির্বাচন অফিসের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে গ্রামবাসীদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির নেতা আলহাজ্ব শাহিন হোসেন, বীর মুক্তিযোদ্ধা গফফার আলী হাওলাদার, নূরুল ইসলাম তালুকদার, মজিবুর রহমান, আবুল কালাম বেপারি, মোকলেসুর রহমান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর ক্ষুদ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে স্বাধীনতার পরে ১৯৭৩ সাল থেকে ভোট দিয়ে আসছে ক্ষুদ্রকাঠি গ্রামের ৫নং ওয়ার্ডের জনগন। অথচ কিছুদিন আগে একটি প্রভাবশালী মহলের ব্যক্তি স্বার্থ হাসিলের উদ্দেশ্যে তাদের তদবিরে ৪৫ বছরের পুরানো ওই ভোটকেন্দ্রটি সরিয়ে ক্ষুদ্রকাঠি গ্রামের সীমানার একপ্রান্তে অবস্থিত পূর্ব ক্ষুদ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে যায় নির্বাচন কমিশন।

এদিকে গ্রামের মধ্যবর্তী স্থানের পরিবর্তে ওই ভোটকেন্দ্রটি সরিয়ে একপ্রান্তে নিয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে এলাকাবাসী। ওই সিদ্ধান্ত বাতিলের দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি স্মারকলিপি প্রদান করে তারা। পরে উপজেলা নির্বাচন অফিসারের আশ্বাসের প্রেক্ষিতে ঘেরাও কর্মসূচি স্থগিত করা হয়।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

nextzen

এই বিভাগের অারও সংবাদ
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এজলাসে মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু  ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব  দুর্দান্ত জয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ  একাত্তরের এক রাত  দেড় হাজার কোটি টাকা ব্যাংক থেকে উধাও  গৌরবের জয়ে সাকিবই ম্যাচ সেরা  ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা  মক্কায় এখনও বাড়ি ভাড়া করেনি তিন শতাধিক এজেন্সি  দর্শনার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে বানরের সেলফি!  জাদু দেখাতে গিয়ে নদীতে তলিয়ে গেলেন জাদুকর