৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৩৯ ; রবিবার ; ডিসেম্বর ১৬, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবুগঞ্জে সুজনের উদ্যোগে বর্ণাঢ্য নির্বাচনী অলিম্পিয়াড

✪ আরিফ আহমেদ মুন্না ॥
১০:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

শিক্ষার্থী ও তরুণ ভোটারদের নির্বাচনী ভাবনা শীর্ষক
‍”বাবুগঞ্জে সুজনের উদ্যোগে বর্ণাঢ্য নির্বাচনী অলিম্পিয়াড”

“নাগরিক চেতনাবোধে উদ্বুদ্ধ তরুণরাই গণতান্ত্রিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কারিগর”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাবুগঞ্জে অনুষ্ঠিত হয়েছে নির্বাচনী অলিম্পিয়াড। সুজন-সুশাসনের জন্য নাগরিকের উদ্যোগে এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সহায়তায় বৃহস্পতিবার বাবুগঞ্জ ডিগ্রি কলেজ মিলনায়তনে ওই নির্বাচনী অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে নতুন ভোটার হওয়া বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত ওই অলিম্পিয়াডে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি সায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. স্বপন কুমার ফৌজদার। বাবুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আ.ক.ম মিজানুর রহমানের সভাপতিত্বে সকালে নির্বাচনী অলিম্পিয়াডের উদ্বোধন করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার। সুজনের বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের সমন্বয়কারী সাংবাদিক আরিফ আহমেদ মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাচন অফিসার মো. মোস্তফা কামাল।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার বীর প্রতীক রতন আলী শরীফ, ডেপুটি কমান্ডার আবদুল করিম হাওলাদার, বাবুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যাপক নূরুল ইসলাম শেখ, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক হুমায়ুন কবির, অধ্যাপক আশীষ কুমার মজুমদার, চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রভাষক আমিনুর রহমান শামীম, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উপজেলা সমন্বয়কারী আল আমিন শেখ, ইউনিয়ন সমন্বয়কারী আবু হানিফ ফকির, প্রভাষক মহিদুল ইসলাম জামাল, সুজনের উপজেলা কমিটির সহ-সভাপতি প্রধান শিক্ষক সাইদুর রহমান তালেব, যুগ্ম-সম্পাদক প্রধান শিক্ষক সেলিম রেজা, অংশগ্রহণকারী শিক্ষার্থী মেহেদি হাসান, শাহিন মাহমুদ, ইয়ুথ লিডার সাইফুল ইসলাম, শাকিল মাহমুদ হৃদয়, সমজিৎ দাস প্রমুখ।

ওই নির্বাচনী অলিম্পিয়াডে এমসিকিউ পদ্ধতিতে ৫০ নম্বরের পরীক্ষা ছাড়াও অংশগ্রহনকারী শিক্ষার্থীরা নির্বাচন নিয়ে তাদের ভাবনার বিষয়ে মতামত দেন। এসময় ‘কেমন নির্বাচন চাই’ শীর্ষক এক আলোচনা সভা শেষে অলিম্পিয়াডের পরীক্ষায় মেধা তালিকার শীর্ষ ১০ শিক্ষার্থীকে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করেন অতিথিরা। নির্বাচনী অলিম্পিয়াডে ৫০ মার্কের এমসিকিউ পদ্ধতির পরীক্ষায় ৩৫ নম্বর পেয়ে চ্যাম্পিয়ন পুরস্কার লাভ করেন সরকারি বিএম কলেজের শিক্ষার্থী মেহেদী হাসান। এছাড়াও ৩৩ নম্বর পেয়ে একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী শাহিন মাহমুদ প্রথম রানার্সআপ ও ৩১ নম্বর পেয়ে বাবুগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থী অর্পিতা বিনতে ইউসুফ দ্বিতীয় রানার্সআপের পুরস্কার লাভ করেন।

অলিম্পিয়াডে বিজয়ী চ্যাম্পিয়ন ও রানার্সআপরা আগামী ১০ নভেম্বরে অনুষ্ঠিতব্য জাতীয় অলিম্পিয়াডে অংশ নেবেন। মেধা তালিকার চতুর্থ থেকে দশম স্থান অধিকারী পুরস্কার বিজয়ীরা হলেন-বাবুগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থী মেহেদী হাসান, আফরোজা আক্তার সুমনা, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারেক হোসাইন, বুলবুল আহমেদ, মারুফ বিল্লাহ, আরিফুর রহমান ও জুয়েল রানা জাবির।

ওই নির্বাচনী অলিম্পিয়াডে বৃহস্পতিবার বৈরী আবহাওয়া উপক্ষো করেও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, সরকারি বিএম কলেজ, সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজ, বাবুগঞ্জ ডিগ্রি কলেজ, আগরপুর ডিগ্রি কলেজ, মুলাদী ডিগ্রি কলেজ, চাঁদপাশা হাইস্কুল ও কলেজ, মাধবপাশা চন্দ্রদ্বীপ হাইস্কুল ও কলেজ, রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। মেধা তালিকায় নির্বাচিত শীর্ষ ১০ জনকে পুরস্কার প্রদান ছাড়াও এসময় সকল শিক্ষার্থীকেই অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য সুজনের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। #

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিজয়ের গৌরবের বাঁধভাঙা আনন্দের দিন আজ  বরিশালে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান  সমুদ্রের পানি থেকে তৈরি হবে জ্বালানি!  পাকিস্তানি ভাষায় ধমক দেন কামাল: তোফায়েল  গণসংযোগকালে বিএনপি প্রার্থীকে মারধর, পুলিশের গুলি  উজিরপুরে বিএনপিকর্মী আটক, ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ  ৪৭ বছরেও গেজেটভুক্ত হয়নি ৬ শহীদ মুক্তিযোদ্ধার নাম  ভোটকেন্দ্র থেকে লাইভ করা যাবে, কিন্তু...  ঝালকাঠিতে আ'লীগ-বিএনপি সংঘর্ষ, ২ প্রার্থীর কার্যালয় ভাঙচুর  গ্রেপ্তারে সক্ষমতা নিয়ে ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী