২৮ মিনিট আগের আপডেট

বিএনপির মানববন্ধন থেকে শতাধিক নেতাকর্মী আটক

বরিশাল টাইমস রিপোর্ট ৫:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির মানববন্ধন কর্মসূচি থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করেছে রমনা থানা পুলিশ। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২ টার পর মাবনবন্ধন শেষে রাজধানীর শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ বিষয়ে রমনা জোনের এসি এহসান ফেরদৌস গণমাধ্যমকে বলেন, আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

এরআগে, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীসহ দেশের সব জেলা এবং বিভাগীয় শহরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি। সোমবার বেলা ১১টা থেকে সারা দেশে একযোগে শুরু হওয়া এ মানববন্ধন কর্মসূচি চলে দুপুর ১২টা পর্যন্ত। ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল লক্ষ্য করা গেছে।

এর আগে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিতে সকাল ১০টা থেকেই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে জড়ো হতে শুরু করেন। এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা। পরে পূর্বঘোষিত এই কর্মসূচি সকাল ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

এদিকে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ সোমবার সারাদেশে মানববন্ধন পালন করবে দলটি। একই দাবিতে আগামী বুধবার দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

গত ৫ সেপ্টেম্বর দলের নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আজকের মানববন্ধন ছাড়া আগামী বুধবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন বা মহানগর নাট্যমঞ্চে দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

এদিকে বিএনপির মানববন্ধন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। প্রেসক্লাবের সামনে রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান, জলকামান, সাঁজোয়া যান (এপিসি)। এ ছাড়া রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

মানববন্ধনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, আতাউর রহমান ঢালীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দলটি।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশালে দুর্বৃত্তদের গুলিতে ইউপি চেয়ারম্যান নিহত    উজিরপুর জল্লা ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা  বরিশাল ঢাকা আকাশ পথে সপ্তাহে বিমানের ৭টি ফ্লাইট  পটুয়াখালীতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা  পিরোজপুরের কাউখালীর শিয়ালকাঠী ইউপির দুটি কেন্দ্রে ভোট ৩ অক্টোবর  কুয়াকাটায় মাছ ধরতে গিয়ে ৩৩ জে‌লে নিখোঁজ  গৌরনদীতে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে আহত ১৫  বঙ্গোপসাগরে আড়াইশ জেলেসহ ১৫ ট্রলার ডুবি  যমুনায় পানি বৃদ্ধি, সিরাজগঞ্জের ২৫ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ
error: Content is protected by BarishalTimes !!