২ ঘণ্টা আগের আপডেট রাত ৮:৪৮ ; শুক্রবার ; মার্চ ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিশ্বের সর্বোচ্চ ধনীদের তালিকায় তিন নম্বরে জাকারবার্গ

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০০ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৮

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ ধনীর তকমা পেয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। বিশ্বের সর্বোচ্চ ধনী ব্যক্তি হিসেবে জাকারবার্গ তিন নম্বরে জায়গা করে নেয়ায় তিনি তিন নম্বরে থাকা বার্কশায়ার হ্যাথওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওয়ারেন বাফেটকে পিছনে ফেললেন। দ্য ব্লুমবার্গ বিলিয়নিয়ারস ইনডেক্স সূত্রে এ তথ্য জানা গেছে। ব্লুমবার্গের তালিকায় বিশ্বের সেরা ধনী হিসেবে ৫০০ ব্যক্তির নাম স্থান পেয়েছে।

জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ ওয়ারেন বাফেটের থেকে ৩৭৩ মিলিয়ন মার্কিন ডলার বেশি। বাফেটের মোট সম্পত্তির পরিমাণ ৮১.২ বিলিয়ন মার্কিন ডলার; যেখানে জাকারবার্গের সম্পদের পরিমাণ ৮১.৬ বিলিয়ন মার্কিন ডলার।

তালিকায় প্রথম অবস্থানে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজস। তার সম্পদের পরিমাণ ১৪২ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিগ গেটস। সম্পদের পরিমাণ ৯৪.২ বিলিয়ন মার্কিন ডলার।

উল্লেখ্য, এই প্রথম টেকনোলজি দুনিয়া থেকে প্রথম তিনজন ধনীদের তালিকায় স্থান পেলেন। মাত্র ২৩ বছর বয়সে একশো কোটি টাকার মালিক হয়েছিলেন জুকেরবার্গ। এবার ৩৪ বছরে তার সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৫.৫ লাখ কোটি টাকা।

ফরচুন ম্যাগাজিনের একটি রিপোর্ট অনুযায়ী, দুনিয়াজুড়ে বিনিয়োগকারীরা এখন ফেসবুকের দিকে ঝুঁকছেন। কোনো কোনো মহল মনে করছে, তার ফলেই দেখা যাচ্ছে ডেটা ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ সত্বেও ফেসবুকের শেয়ার সম্প্রতি ২.৪ শতাংশ বেড়েছে। ২০১২ সালে বাজারে আসার পর ফেসবুকের স্টক ৪০০ শতাংশ বেড়েছে।

জীবদ্দশায় ফেসবুকের মোট তহবিলের ৯৯ শতাংশই দান করে দেবেন বলে অঙ্গীকার করেছেন জাকারবার্গ। ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয় ফেসবুক। মার্ক জাকারবার্গ ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে সড়কে ট্রাজেডি তদন্তে জেলা প্রশাসনের তদন্ত কমিটি  মায়ের সাথে চলে গেল শিশু তায়িমও  বরিশালে বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৭  এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকেই হত্যার হুমকি!  অল্পের জন্য প্রাণে বাঁচলেন মেনন  লঞ্চ থেকে নদীতে পড়ে যাত্রী নিখোঁজ, ২৪ ঘণ্টায়ও সন্ধান মেলেনি  উজিরপুরে ভোটযুদ্ধে হবে এবার ত্রিমুখী লড়াই  স্বাগত বাংলা ওয়ার্ল্ডওয়াইডে দুই বাংলার যোগ আরও নিবিড় হোক: সালমা ফৈয়াজ  বরিশালে বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ নিহত ৬  বরিশাল র‌্যাব গ্রেপ্তার করার ৮ ঘণ্টা পর যুবকের মৃত্যু!