১৫ ঘণ্টা আগের আপডেট

বৃহস্পতিবার থেকে সৌদি আরবে রমজান শুরু

অনলাইন ডেস্ক ৬:৩০ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

সৌদি আরবসহ আরব বিশ্বে আগামীকাল বৃহস্পতিবার থেকে প্রথম রমজান শুরু হবে। মঙ্গলবার সৌদি আরবের আকাশে রমজান মাসের চাঁদ দেখতে না পাওয়ায় এ ঘোষণা দেয়া হয়।

সৌদি আরবের সুপ্রিমকোর্ট বিভিন্ন গণমাধ্যমে প্রচার চালিয়ে আসছিল, মঙ্গলবার দেশটির আকাশে কোথাও রমজান মাসের চাঁদ দেখা গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর জন্য। কিন্তু ওই দিনের সন্ধ্যা পর্যন্ত কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির কাছে কোনো তথ্য আসেনি।

তা ছাড়া তারাও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে রমজানের চাঁদ দেখতে না পাওয়ায় শাবান মাস ৩০ দিনে পূর্ণ হল। সেই হিসাবে বৃহস্পতিবার রমজান মাসের প্রথম দিন ঘোষণা করা হয়।

এদিকে বৃহস্পতিবার থেকে ১ রমজান শুরু হওয়ায় এবার রমজানের সিয়াম ২৯টি হবে বলে আশা করা হচ্ছে। তাই সৌদি আরবে ঈদুল ফিতর হতে পারে ১৫ জুন।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  সফলতার উত্তম পন্থা তৈলমর্দন?  বরিশালে আ'লীগ মেয়র প্রার্থী সাদিকের পাশে গাজীপুরের মেয়র  ওসিকে দেখে নেওয়ার হুমকি আ'লীগ নেতার  বরিশাল সিটিতে বিজয় দেখছেন আ’লীগ মেয়র প্রার্থী সাদিক  রক্তাক্ত মাহমুদুর রহমান (ভিডিও)  বরিশালে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর প্রতিদ্বন্দ্বির হামলা, আহত ৪  আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা  বরিশাল সিটিতে তিন মেয়র প্রার্থীকে ইসির নোটিশ  উজিরপুরে টক্কোনাথসহ আটক বৃদ্ধাকে ভ্রাম্যমান আদালতে জরিমানা  সৌদিতে নির্যাতনের শিকার ৩৪ নারী দেশে ফিরলেন