৫ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৫৬ ; রবিবার ; ডিসেম্বর ১৬, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

মুরগির মাংস কেনার ক্ষেত্রে সাবধান!

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০১ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৮

আমরা মুরগির মাংশ কিনার সময় কি মাংশ কেমন হবে তা চিন্তা করি? কমই আছে চিন্তা করার মত। আদৌ কি সেটাও খুব নিশ্চিন্তে খাওয়ার মতো? বিজ্ঞানীরা বলছেন, অবশ্যই খান। কিন্তু ভাল করে জেনে রাখুন কোন ধরনের মাংসকে পরিত্যাগ করা উচিত।

আন্তর্জাতিক ওয়েবসাইট ‘এওএল.কম’-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ‘কমপ্যাশন ইন ওয়ার্ল্ড ফার্মিং’ একটি শিক্ষনীয় ভিডিও প্রকাশ করেছে যেখানে এ ব্যাপারে বিস্তারিত বলা হয়েছে। চিকেন ব্রেস্টে এক ধরনের ‘হোয়াইট স্ট্রিপিং’ বা সাদা দাগ লক্ষ করা যায়। এই ধরনের মাংস না খাওয়াই ভাল।

এমন নয় যে এই মাংস সহজে হজম হতে চায় না, সহজপাচ্য মুরগির অন্য অংশের মতোই। কিন্তু বিপদ অন্য জায়গায়। আসলে এই ধরনের দাগ এক ধরনের ‘মাসল ডিজঅর্ডার’কে চিহ্নিত করে। এই দাগ থাকার অর্থ মাংসটির গুণমান ঠিক নেই। পাশাপাশি এটি মাংসটির ফ্যাটের পরিমানও ২২৪ শতাংশ বাড়িয়ে দেয়।

কেন এমন দাগ হয় মুরগির শরীরে? আসলে দ্রুত বেশি মাংস উৎপাদনের কারণেই এমনটা ঘটে। ওই প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ২.৫ কেজি মাংস উৎপাদন করতে যেখানে আগে ৭০ দিন লাগত, এখন লাগে ৪৭ দিন।

সুতরাং, এবার থেকে মুরগি কেনার সময়ে একটু খেয়াল রাখুন। এই ধরনের দাগ থেকে সাবধান।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিজয়ের গৌরবের বাঁধভাঙা আনন্দের দিন আজ  বরিশালে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান  সমুদ্রের পানি থেকে তৈরি হবে জ্বালানি!  পাকিস্তানি ভাষায় ধমক দেন কামাল: তোফায়েল  গণসংযোগকালে বিএনপি প্রার্থীকে মারধর, পুলিশের গুলি  উজিরপুরে বিএনপিকর্মী আটক, ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ  ৪৭ বছরেও গেজেটভুক্ত হয়নি ৬ শহীদ মুক্তিযোদ্ধার নাম  ভোটকেন্দ্র থেকে লাইভ করা যাবে, কিন্তু...  ঝালকাঠিতে আ'লীগ-বিএনপি সংঘর্ষ, ২ প্রার্থীর কার্যালয় ভাঙচুর  গ্রেপ্তারে সক্ষমতা নিয়ে ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী