২৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৫১ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

মোবাইল কিনতে নবজাতক সন্তান বিক্রি করলেন মা!

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৮

বলা হয়ে থাকে মায়ের কোল সন্তানের জন্য সবচেয়ে নিরাপদ স্থান। সেই মা নাকি সামান্য একটা মোবাইল কেনার জন্য নিজের নবজাতক সন্তানকে বিক্রি করে দিয়েছেন! অবিশ্বাস্য হলেও এই ঘটনা ঘটেছে আফ্রিকান দেশ নাইজেরিয়ায়! মাত্র ৬ সপ্তাহ বয়সের শিশুকে বিক্রি করার অভিযোগ উঠেছে তার মায়ের বিরুদ্ধে। কিন্তু ঘটনার পেছনেও আছে আরও মর্মস্পর্শী ঘটনা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য পাঞ্চ এর প্রতিবেদন থেকে জানা গেছে, সন্তান বিক্রির টাকা দিয়ে একটি মোবাইল ফোন কিনতে চেয়েছিলেন ওই নারী। ২৩ বছরের মির‌্যাকল জনসনের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার ৬ সপ্তাহ বয়সি সন্তানকে এক অনাথ আশ্রমে বিক্রি করেছেন ২০০,০০০ নাইরার বিনিময়ে।

খবর পেয়ে মির‌্যাকলকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি জানান, মামা জয় নামের এক বান্ধবীর প্ররোচনাতেই এমন কাজ করতে গিয়েছিলেন তিনি। মামা জয় আপাতত ফেরার। ঘটনার পরে হুঁশ ফিরেছে মির‌্যাকলের। তিনি এখন অনুতাপে ভূগছেন। গণমাধ্যমকে তিনি বলেছেন, আর্থিক কারণে নিজের, স্বামীর এবং দুই সন্তানের একান্ত প্রয়োজনগুলি মেটাতে পারেন না। তাই এমন সিদ্ধান্ত নিতে তিনি বাধ্য হন।

আফ্রিকার দরিদ্রতম দেশগুলোর মধ্যে অন্যতম নাইজেরিয়া। গুটিকয়েক ধনী ব্যক্তিরা সেখানে বিপুল অর্থের মালিক। এই মর্মস্পর্শী ঘটনায় সে দেশের দারিদ্র, দেশের মানুষের নৈতিকতাকে কতটা অবনমিত করেছে, এটা যেমন প্রমাণিত, তেমনই পণ্যমোহ মানুষকে কোথায় নিয়ে চলেছে, সেটাও স্পষ্ট হয়ে গেল এই ঘটনায়।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কথিত ক্রসফায়ারে নিহত একরামুলের পরিবারকে চুপ থাকার ‘নির্দেশ  নলছিটিতে শিক্ষা অফিসের দুই সহকারীর বিরুদ্ধে দুদকের তদন্ত শুরু  বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি  আরমান আলিফের ‘শূন্যতা’  মা-বাবার খোঁজে সুইজারল্যান্ড থেকে বাংলাদেশে খোদেজা  হিন্দু-মুসলিম বিয়ে অবৈধ কিন্তু সন্তান বৈধ  বাবাকে পিটিয়ে হত্যা করল ছয় ছেলে  গরুর পাঁচ পা!  জেনে নিন আপনার হ্যান্ডসেট বৈধ কি না  মাছ মাংসে বিষ, প্রমাণ মিলেছে