৪ ঘণ্টা আগের আপডেট

যে কারণে সিঙ্গাপুরে ব্যক্তিগত টয়লেট নিয়ে এলেন কিম

অনলাইন ডেস্ক ৪:১৯ অপরাহ্ণ, জুন ১২, ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে ঐতিহাসিক বৈঠকে বসছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। মঙ্গলবার সিঙ্গাপুরের সেন্তোসা দ্বীপের ক্যাপেল্লা হোটেলে মিলিত হবেন এ দুই নেতা। বৈঠক অংশ নিতে ইতোমধ্যে সিঙ্গাপুরে পৌঁছেছেন কিম জং উন, সঙ্গে নিয়ে এসেছেন নিজস্ব ভাসমান টয়লেট।

উত্তর কোরিয়ার এই নেতার সবসময় ভ্রমণ সঙ্গী হয় বেশ কিছু টয়লেট; এর মধ্যে একটি টয়লেট রয়েছে তার নিজের মার্সিডিজ গাড়ির ভেতরেও।

উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম ডেইলি নর্থকোরিয়া ২০১৫ সালে এক প্রতিবেদনে জানায়, কিম জং উনের ব্যক্তিগত ট্রেনেই শুধু তার বিশ্রাম কক্ষ আছে এমনটা নয় বরং তিনি মাঝারি অথবা ছোট আকারের যে গাড়ি অথবা বিশেষ বাহনে ভ্রমণ করেন না কেন তার সবগুলোই নকশা করা হয় পাহাড়ি অথবা তুষারাবৃত পথেও চলাচলের উপযোগী করে।

উত্তর কোরিয়ার এই নেতার শারীরিক অবস্থা নিয়ে সর্বোচ্চ গোপনীয়তা বজায় রাখা হয়। উত্তর কোরিয়ার গার্ড কমান্ডের সাবেক সদস্য লি ইয়ুন-কিওল বলেন, পাবলিক টয়লেট ব্যবহার করেন না উত্তর কোরিয়ার এই নেতা। বরং সফরের সময় তার আশপাশে সবসময় রাখা হয় ভাসমান টয়লেট।

তিনি বলেন, নেতার মল পরীক্ষা করলে তার শারীরিক অবস্থার তথ্য পাওয়া যেতে পারে; যে কারণে এই বর্জ্য যেখানে সেখানে বর্জন করা হয় না।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  গাজরে উঠে এল জমিতে হারানো সোনার আংটি  বরিশালে গরুর হাটে চাঁদাবাজি নিয়ে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ  বরিশাল ঢাকা নৌরুটে শনিবার থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস  পটুয়াখালীর সাজেদা মালয়েশিয়ায় খুন, ৪৩ দিন পরে দাফন  শংকর মঠ পূজা উদযাপন কমিটি গঠন : সভাপতি কিশোর, সম্পাদক সঞ্জীব  গাড়ির চাকার ভেতর এক লাখ ইয়াবা!  বরিশালে মোটর মেকানিককে কুপিয়ে হাতের রগ কর্তন  দুই গরু ১১ লাখ  দেশব্যাপী সিরিজ বোমা হামলার কলঙ্কময় দিন আজ  দেশি গরুতে জমে উঠছে ঝালকাঠির পশুর হাট