৩ ঘণ্টা আগের আপডেট

রাজাকার কমান্ডারের ছেলে আ.লীগের এমপি!

অনলাইন ডেস্ক ৫:৫৪ অপরাহ্ণ, মে ৫, ২০১৮

বরগুনার পাথরঘাটা, বামনা ও বেতাগী নিয়ে গঠিত বরগুনা-২ আসন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই আসনে মাঠে নেমেছেন বর্তমান সাংসদসহ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশীরা।

বর্তমান সাংসদ শওকত হাচানুর রহমান রিমন ২০০৩ থেকে ২০১৪ এই ১১ বছরের রাজনৈতিক ক্যারিয়ার গড়েছেন। ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে মেয়াদ শেষ না হতেই উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। উপজেলা চেয়ারম্যান হিসেবে মেয়াদ শেষ না হতেই গোলাম সবুর টুলু এমপির মৃত্যুতে উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ দশম সংসদ নির্বাচনেও জয়ী হয়ে হ্যাট্রিক করেন তিনি।

এদিকে সাংসদ শওকত হাচানুর রহমান রিমনের বাবা রাজাকার কমান্ডার ছিলেন বলে অভিযোগ করেছেন বরগুনার পাথরঘাটা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সোহরাব।

সম্প্রতি বেসরকারি টেলিভিশন বিশেষ আয়োজন ‘ইলেকশন এক্সপ্রেস’এ দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ অভিযোগ করেন।

পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের মধ্যে দ্বন্দ নেই উল্লেখ করে মোশারফ হোসেন আরো বলেন- ‘আমাদের আওয়ামী লীগ আগে থেকেই সুসংগঠিত, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তাতে আমরা অনেক ভালো আছি। গোলাম সবুর টুলু এমপির মৃত্যুর পরে শওকত হাচানুর রহমান রিমনকে দল থেকে মনোনয়ন দেয়া হয় এবং এমপি নির্বাচিত হয়। পাথরঘাটায় আওয়ামী লীগের মধ্যে কোন দ্বন্দ নেই, শুধু সমস্যা হলো রিমন শুরু থেকেই আওয়ামী লীগ মনা নয়। তিনি মূলত বিএনপি জামায়াত ও শিবির মনা। কারণ তার বাবা ছিলেন এই জেলার রাজাকার কমান্ডার।’

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সাংসদ রিমনের কোন সম্পৃক্ততা নেই উল্লেখ করে পৌর আওয়ামী লীগের এই নেতা বলেন- ‘তিনি একাই আসে, আবার একাই যায়। তার কাছের ১০/১২ জন লোক আছে, যাদের নিয়ে তিনি সব সময় চলাফেরা করেন। তারা সবকিছু লুটপাট করে খাচ্ছে। এদের কাছে আমরা সবাই জিম্মি হয়ে আছি। তিনি মূলত কাজ করে মৌলবাদীদের। দলের জন্য তিনি কিছুই করেন না।’

অন্যদিকে এই আসনে বর্তমান সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন তিনি দু’বার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। এতদিন তিনিই আওয়ামী লীগের একক প্রার্থী ছিলেন। কিন্তু এবার তার প্রতিদ্বন্দ্বী হয়ে মনোনয়ন পাওয়ার আশায় মাঠে নেমেছেন আরও দুজন।

আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন এমপির পাশাপাশি মনোনয়ন পেতে মাঠে নেমেছেন কেন্দ্রীয় যুব লীগের অর্থ বিষয়ক সম্পাদক শুভাষ চন্দ্র হাওলাদার। তাকে নিয়েও এলাকায় বেশ আলোচনা চলছে। তিনি এলাকায় সক্রিয় রয়েছেন। তার প্রতি দলের শীর্ষ নেতৃত্বের সহানুভুতিও রয়েছে বলে একটি সূত্রে জানায়।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনিও আশাবাদী। অন্যদিকে প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর জ্যেষ্ঠ কন্যা ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি। তিনি সব সময় ও দলীয় নেতাকর্মীদের সমর্থন পেতে গণসংযোগ, শুরু করেছেন সভা সেমিনার ও সামাজিক কাজকর্ম করে থাকেন।

এরআগে হত্যা মামলার চিহ্নিত আসামিকে নিয়ে নিজ গাড়িতে চড়ে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার অভিযোগ ওঠে বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাচানুর রহমান রিমনের বিরুদ্ধে।

এছাড়াও বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারীকে মারধরের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

অন্যদিকে পৌরসভা নির্বাচনেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন হাচানুর রহমানকে দুবার সতর্ক করেছিল। বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীর পক্ষে মনোনয়নের প্রত্যয়নপত্র হেলিকপ্টারে নিয়ে গিয়েছিলেন সাংসদ শওকত হাচানুর। সে সময় তার এমন কর্মকাণ্ড বেআইনি বলে অভিযোগ উঠেছিল।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  ঈদে বরিশাল শহরবাসীর নিরাত্তা নিশ্চিতে নামছে ১ হাজার পুলিশ  রণবীর-দীপিকার বিয়েতে মোবাইল নেয়া বারণ!  ঈদযাত্রায় বরিশাল ঢাকা নৌরুটে ৩০ বিলাসবহুল লঞ্চ  বরগুনায় যুবকের চোখ চাকু দিয়ে তুলে খুন, আসামি চেয়ারম্যানসহ ১২ ব্যক্তি  ঈদুল আজাহায় বরিশালে বসছে ৫১টি পশুর হাট  ব্যবসায়ির লাখ টাকা নিয়ে বরগুনার রুহুল আমিন লাপাত্তা  ঈদ যাত্রায় ‘টেনশন’ মিয়ারচর রুট  বরিশাল সিটির ১৫ নম্বর ওয়ার্ড আ'লীগের শোক দিবস পালন  সংসদ নির্বাচনের ৮০ ভাগ প্রস্তুতি শেষ  চিরঘুমে বরিশালের সন্তান সাংবাদিক গোলাম সারওয়ার