৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:১০ ; রবিবার ; ডিসেম্বর ১৬, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

রায়কে স্বাগত জানিয়েছে বরিশালে আ’লীগের আনন্দ মিছিল

বরিশাল টাইমস রিপোর্ট
৬:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণার মধ্য দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদ দমন হয়েছে বলে মন্তব্য করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল। বুধবার (১০ অক্টোবর) রায় ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি। এসময় বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বলেন- এ রায়ের মধ্য দিয়ে দেশে যে আইনের শাসন রয়েছে তা আবারও সুস্পষ্ট হলো। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ছিলো রাষ্ট্রীয় সন্ত্রাস। যা তৎকালীন ক্ষমতাসীনদের প্ররোচনায় হয়েছে। এ রায়ের মধ্য দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদ দমন হয়েছে। এ দেশে আর কেউ রাষ্ট্রীয় সন্ত্রাস করার সাহস দেখাবে না।

অপর এক প্রতিক্রিয়ায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালকুদার মো. ইউনুস বলেন, ২০১৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যা করার পরিকল্পনা করেছিলো। কিন্তু হামলায় শেখ হাসিনা বেঁচে গেলেও আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী নিহত হয়েছেন। এছাড়া কয়েক শতাধিক নেতা-কর্মী আজীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেছেন।

তিনি আরও বলেন- পরবর্তীতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের বিচারের আওতায় এনেছেন। আজ যার রায় হয়েছে। তাই এ রায়ে আওয়ামী লীগসহ গোটা জাতি সন্তুষ্ট ও আনন্দিত।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বলেন- সারা দেশের ছাত্রসমাজ আজ আনন্দিত। এ কাঙ্খিত দিনটির আশায় ছিলাম আমরা। রায়ে প্রমাণিত হয়েছে বিএনপি-জামায়ত জোটই এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

এদিকে রায় ঘোষণার পরপরই নগরের সোহেল চত্বরে অবস্থিত দলীয় কার্যালয়ের থেকে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। যা সদর রোড, কাটপট্টি ও চকবাজার হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন বরিশাল-৫ আসনের (সদর) সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সদস্য জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগে সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ।

বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বেশ কয়েকজনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ এ গ্রেনেড হামলা চালানো হয়। অল্পের জন্য ওই হামলা থেকে প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি, তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। তবে হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সাবেক রাষ্ট্রপতি (প্রয়াত) জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতা-কর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিজয়ের গৌরবের বাঁধভাঙা আনন্দের দিন আজ  বরিশালে বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান  সমুদ্রের পানি থেকে তৈরি হবে জ্বালানি!  পাকিস্তানি ভাষায় ধমক দেন কামাল: তোফায়েল  গণসংযোগকালে বিএনপি প্রার্থীকে মারধর, পুলিশের গুলি  উজিরপুরে বিএনপিকর্মী আটক, ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ  ৪৭ বছরেও গেজেটভুক্ত হয়নি ৬ শহীদ মুক্তিযোদ্ধার নাম  ভোটকেন্দ্র থেকে লাইভ করা যাবে, কিন্তু...  ঝালকাঠিতে আ'লীগ-বিএনপি সংঘর্ষ, ২ প্রার্থীর কার্যালয় ভাঙচুর  গ্রেপ্তারে সক্ষমতা নিয়ে ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী