৪ ঘণ্টা আগের আপডেট

সেই গর্ভবতী গাভীটির মৃত্যুদণ্ড হচ্ছে না

বরিশাল টাইমস রিপোর্ট ১২:৩৮ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) আইন অমান্য করে সীমান্ত অতিক্রম করায় গর্ভবতী গাভী পেনকাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। তবে শেষ পর্যন্ত তা থেকে অব্যাহতি দেয়া হয়েছে গাভিটিকে।

এর আগে গাভীটি সীমান্ত অতিক্রম করে সার্বিয়ায় ঢুকে পড়ে। ফলে আইন অনুযায়ী পেনকা নামের পাঁচ বছর বয়সের গাভীটির মৃত্যুদণ্ড কার্যকরের দাবি করেছিলেন কর্মকর্তারা।

এদিকে পশুটির মৃত্যুদণ্ডাদেশ হওয়ার পর তার প্রতিবাদ শুরু করে পশু অধিকার নিয়ে কাজ করা সংস্থাগুলো। এছাড়া গাভীটি রক্ষার জন্য গণসমর্থনের আয়োজন করে একটি অনলাইন পিটিশন দায়ের করে। পরে সার্বিয়া থেকে ফেরত পাঠানো হয় গাভিটিকে।

গাভিটির বিরুদ্ধে অভিযোগ ছিল বুলগেরিয়ার কোপিলোভৎস গ্রামের কাছে সে দলছুট ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বহির্ভূত দেশ সার্বিয়ায় চলে যায়।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  গাজরে উঠে এল জমিতে হারানো সোনার আংটি  বরিশালে গরুর হাটে চাঁদাবাজি নিয়ে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ  বরিশাল ঢাকা নৌরুটে শনিবার থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস  পটুয়াখালীর সাজেদা মালয়েশিয়ায় খুন, ৪৩ দিন পরে দাফন  শংকর মঠ পূজা উদযাপন কমিটি গঠন : সভাপতি কিশোর, সম্পাদক সঞ্জীব  গাড়ির চাকার ভেতর এক লাখ ইয়াবা!  বরিশালে মোটর মেকানিককে কুপিয়ে হাতের রগ কর্তন  দুই গরু ১১ লাখ  দেশব্যাপী সিরিজ বোমা হামলার কলঙ্কময় দিন আজ  দেশি গরুতে জমে উঠছে ঝালকাঠির পশুর হাট