৩৯ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৫০ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্ত্রীর বিরুদ্ধে যৌতুক মামলা!

অনলাইন ডেস্ক
১২:১৯ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

পিরোজপুরের মঠবাড়িয়ায় এক গৃহবধূর বিরুদ্ধে ষাটোর্ধ্ব এক স্বামী আদালতে যৌতুক মামলা করেছেন। হেমায়েত খান (৬৫) নামের ওই ব্যক্তি তাঁর দ্বিতীয় স্ত্রী মমতাজ বেগমের (৪৫) বিরুদ্ধে বৃহস্পতিবার মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ যৌতুক মামলাটি করেন। বোনকে সহযোগিতার অভিযোগে মামলায় তাঁর শ্যালক আবদুল হাইকেও (৪০) আসামি করা হয়েছে। হেমায়েত খান উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, হেমায়েত খানের প্রথম স্ত্রী মারা যাওয়ার পর তিন বছর আগে উপজেলার বড় হারজী গ্রামের দলীল উদ্দিন খানের মেয়ে মমতাজ বেগমকে তিনি দ্বিতীয় বিয়ে করেন। কিছুদিন যেতে না যেতেই মমতাজ স্বামী হেমায়েতের কাছে নগদ তিন লাখ টাকা বা পাঁচ কাঠা জমি যৌতুক হিসেবে লিখে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। বৃদ্ধ হেমায়েত স্ত্রীর দাবীকৃত টাকা বা জমি দিতে অপারগতা প্রকাশ করেন। গত ১০ জুলাই হেমায়েত চিকিৎসার জন্য খুলনা গেলে মমতাজ ৮০ হাজার টাকার মালামাল নিয়ে বাপের বাড়িতে পালিয়ে যান। তাঁর এ কাজে সহযোগিতা করেন তাঁর ভাই আবদুল হাই। এ নিয়ে এলাকায় কয়েক দফা সালিস বৈঠক হলেও কোনো সুরাহা হয়নি। একপর্যায়ে বৃহস্পতিবার স্ত্রী ও শ্যালকের বিরুদ্ধে আদালতে যৌতুক মামলা করেন হেমায়েত।

পিরোজপুর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে শিক্ষা অফিসের দুই সহকারীর বিরুদ্ধে দুদকের তদন্ত শুরু  বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি  আরমান আলিফের ‘শূন্যতা’  মা-বাবার খোঁজে সুইজারল্যান্ড থেকে বাংলাদেশে খোদেজা  হিন্দু-মুসলিম বিয়ে অবৈধ কিন্তু সন্তান বৈধ  বাবাকে পিটিয়ে হত্যা করল ছয় ছেলে  গরুর পাঁচ পা!  জেনে নিন আপনার হ্যান্ডসেট বৈধ কি না  মাছ মাংসে বিষ, প্রমাণ মিলেছে  বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি