২০৩০ সালে বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না

অনলাইন ডেস্ক
৮:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে দরিদ্রের সংখ্যা কমেছে, শিক্ষার হার বেড়েছে। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে কোন দরিদ্র থাকবে না।

বৃহস্পতিবার (০৪ অক্টোবর) বিকেলে ভোলায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রপ্তানি, রিজার্ভ ও বিদ্যুৎ উৎপাদনে পাকিস্তান থেকে বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে। সব ক্ষেত্রে এগিয়ে রয়েছে দেশ। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ, ২০২৪ সালে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য সচিব মো. সাহাবুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক। উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. মোকতার হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এরআগে, জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে উন্নয়ন মেলা উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর বাণিজ্যমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন। মেলায় সরকারে বিভিন্ন দপ্তরের ১১০টি স্টল বসানো হয়েছে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালে পান ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই  কাল উদ্বোধন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতুর  ইলিশ উৎপাদনে বিশ্বের রোল মডেল বাংলাদেশ  তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত : নিহত ১৮, আহত ১৮৭  নড়িয়ায় ২ ঘণ্টায় ৬০ জেলে আটক ৮ ট্রলার জব্দ  আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, কাভার্ডভ্যানে আগুন  জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ  ঘরের মাঠে সেরা ইনিংসেরও রেকর্ড গড়লেন ইমরুল  শেষ দুই ওয়ানডের জন্য ডাক পাচ্ছেন সৌম্য  বিসিসির নতুন মেয়র সাদিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা