৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৩৮ ; মঙ্গলবার ; জুন ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

৪৪ বছর ধরে কাবা শরীফে আযান দেন তিনি!

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪৩ অপরাহ্ণ, মে ২৭, ২০১৮

গত চার দশক ধরে পবিত্র কাবা শরীফের মুয়াযযিন হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। তার নাম আলি আহমেদ আল মুল্লা ওরফে বিলাল। বংশ পরম্পরায় সেই দায়িত্ব পেয়েছেন তিনি।

তার বাবা, দাদা, পরদাদা সকলেই কাবা শরীফের মুয়াযযিন হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন। কাবা শরীফের প্রথম মুয়াযযিন হযরত বেলাল (রা.) এর নামানুসারে তার ডাক নাম রাখা হয় বিলাল।

কাবা শরীফের মুয়াযযিন হিসেবে দায়িত্বপালনকারী পরিবারে ১৯৪৫ সালে মক্কায় জন্ম হয় বিলালের। ১৯৭৫ সালে সরকারিভাবে নিয়োগ পান তিনি। তার চাচাতো ভাই শেখ আবদুল মালেক আল মুল্লা তার আগে সেই দায়িত্ব পালন করেছেন। তিনি না ফেরার দেশে চলে যাওয়ার পর দায়িত্ব পান বিলাল।

তিনি বলেন, যখন আমার বাবা আমাকে জানালেন যে, আমি পবিত্র কাবা শরীফের মুয়াযযিন হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছি, আমি ভীষণ খুশি হয়েছিলাম। সেই খবর শুনে আমার অনেক বন্ধুবান্ধবও স্বাগত জানিয়েছে আমাকে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এজলাসে মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু  ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব  দুর্দান্ত জয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ  একাত্তরের এক রাত  দেড় হাজার কোটি টাকা ব্যাংক থেকে উধাও  গৌরবের জয়ে সাকিবই ম্যাচ সেরা  ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা  মক্কায় এখনও বাড়ি ভাড়া করেনি তিন শতাধিক এজেন্সি  দর্শনার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে বানরের সেলফি!  জাদু দেখাতে গিয়ে নদীতে তলিয়ে গেলেন জাদুকর