১৫ মিনিট আগের আপডেট রাত ৮:০ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

‍ইলিশ শিকারের অপরাধে ৩৭ জেলের ১ বছর করে কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার তিন উপজেলার মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করায়  ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের থেকে ৫০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জনকে এক বছর করে করাদণ্ড ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার  ভোর রাত থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ভোলা সদর থেকে ২২ জন, বোরহানউদ্দিন থেকে ৩ জন, দৌলতখান থেকে ১১ জন ও লালমোহন থেকে ৫ জন জেলেকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও বাকী ৪ জন জেলের বয়স কম হওয়ায় তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জড়িমানা করা হয়। এ ছাড়াও জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় ও জব্দকৃত মাছ দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

গত ৭ থেকে ২৮ অক্টোবর ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ ধরা, বিক্রি ও পরিবহন করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

ভোলা

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সন্তানকে জড়িয়ে ধরেই পুড়ে মরলেন মা  ওপার বাংলার সেরা নায়ক শাকিব খান  ঝালকাঠিতে চিহ্নিত মাদক বিক্রেতাসহ গ্রেপ্তার ৩  পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  ঝালকাঠিতে শিশু শিক্ষার্থী খুন, ক্ষেত থেকে লাশ উদ্ধার  বরিশাল দুদক কর্মকর্তার বিরুদ্ধাচারণ করলেন সেটেলমেন্ট সার্ভেয়ার মনির!  পাকিস্তান তৈরি থাকলে ভারতও যুদ্ধের জন্য প্রস্তুত: রাজনাথ সিং  যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানে! হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ  আগুনে পুড়ে নিহতদের আত্মার শান্তি কামনায় বরিশালে দোয়া মোনাজাত  বাড়িতে একসঙ্গে হাজির ১৪জন প্রেমিকা, চমকে গিয়ে কোমায় ‘প্রেমিক’ রাকিব