‍ইলিশ শিকারের অপরাধে ৩৭ জেলের ১ বছর করে কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার তিন উপজেলার মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করায়  ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের থেকে ৫০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জনকে এক বছর করে করাদণ্ড ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার  ভোর রাত থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ভোলা সদর থেকে ২২ জন, বোরহানউদ্দিন থেকে ৩ জন, দৌলতখান থেকে ১১ জন ও লালমোহন থেকে ৫ জন জেলেকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও বাকী ৪ জন জেলের বয়স কম হওয়ায় তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জড়িমানা করা হয়। এ ছাড়াও জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় ও জব্দকৃত মাছ দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

গত ৭ থেকে ২৮ অক্টোবর ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ ধরা, বিক্রি ও পরিবহন করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  মেয়ের ছটফট দেখে বিষ খেলেন মা  বরিশালে পান ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই  কাল উদ্বোধন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতুর  ইলিশ উৎপাদনে বিশ্বের রোল মডেল বাংলাদেশ  তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত : নিহত ১৮, আহত ১৮৭  নড়িয়ায় ২ ঘণ্টায় ৬০ জেলে আটক ৮ ট্রলার জব্দ  আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, কাভার্ডভ্যানে আগুন  জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ  ঘরের মাঠে সেরা ইনিংসেরও রেকর্ড গড়লেন ইমরুল  শেষ দুই ওয়ানডের জন্য ডাক পাচ্ছেন সৌম্য