৩৫ মিনিট আগের আপডেট বিকাল ৪:৩৪ ; রবিবার ; জুন ১৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


nextzen

‍ইলিশ শিকারের অপরাধে ৩৭ জেলের ১ বছর করে কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার তিন উপজেলার মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করায়  ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের থেকে ৫০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জনকে এক বছর করে করাদণ্ড ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার  ভোর রাত থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ভোলা সদর থেকে ২২ জন, বোরহানউদ্দিন থেকে ৩ জন, দৌলতখান থেকে ১১ জন ও লালমোহন থেকে ৫ জন জেলেকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও বাকী ৪ জন জেলের বয়স কম হওয়ায় তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জড়িমানা করা হয়। এ ছাড়াও জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় ও জব্দকৃত মাছ দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

গত ৭ থেকে ২৮ অক্টোবর ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ ধরা, বিক্রি ও পরিবহন করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

ভোলা

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ওসি মোয়াজ্জেম রাজধানীতে গ্রেপ্তার  আ’লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন সম্ভব: পানিসম্পদ প্রতিমন্ত্রী  ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  লিসবন অপরূপ সৌন্দর্য্যময় এক মায়ার নগরী  প্রকাশ পেল ‘এই ভালো আছি দু’জন’  সেই কিশোর মুর্তাজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি!  ‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি  ৪০ হাজার বছর পরেও যেন জীবন্ত!  রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২  জাতীয় পতাকাকে স্যালুট দিয়ে চমকে দিলেন জিৎ