২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

অনেক হয়েছে, এবার জামিন চাই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৮ অপরাহ্ণ, ০৬ মে ২০১৮

‘আমি কোনো অন্যায় করিনি। অন্যায়ভাবে মিথ্যা মামলায় আমাকে সাজা দেওয়া হয়েছে। এখন জামিন পাওয়ার সাংবিধানিক অধিকার থাকলেও তা দেওয়া হচ্ছে না। অনেক হয়েছে। আশা করি সরকার আগামী ৮ মে আমাকে জামিন দেবে।’

শনিবার (৫ মে) কারাগারে ৫ আইনজীবী দেখা করতে গেলে তাদের কাছে এ কথা বলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। কারাগার থেকে বেরিয়ে আইনজীবীদের এক সদস্য এ তথ্য জানান। বিকাল ৪টা ৫ মিনিটে আইনজীবীদের ৫ সদস্য কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। দলে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজ্জাক খান, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আইনজীবী বলেন, খালেদা জিয়া তাদের বলেছেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তার কোনো সম্পৃক্ততা নেই। সরকার রাজনৈতিক উদ্দেশ্যে সাজানো মামলায় তাকে সাজা দিয়েছে। অন্যায়ভাবে তাকে জামিন দেওয়া হচ্ছে না। অসুস্থ হলেও তার চিকিৎসা দেওয়া হচ্ছে না। আগামী ৮ মে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পেলে অন্য মামলায়ও জামিন পাবেন।’

এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতা বেড়েছে। তিনি বাঁ হাত নাড়াতে পারছেন না। কারা কর্তৃপক্ষ তার উন্নত চিকিৎসা দিতে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে। কিন্তু সে অনুমতি দেয়নি মন্ত্রণালয়। এতে খালেদা জিয়ার অসুস্থতা দিন দিন বাড়ছে। বিএনপি অবিলম্বে তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছে।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে তিনি বলেন, হাইকোর্ট জামিন দেওয়ার পরও আপিল বিভাগ তা স্থগিত করেছেন। এমন নজির কোথাও নেই। দলের আইনজীবীসহ সবার প্রত্যাশা অবিলম্বে সরকার তার জামিন মঞ্জুর করবেন।

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। দুই সপ্তাহের মধ্যে দুদক ও রাষ্ট্রপক্ষকে এবং পরের দুই সপ্তাহের মধ্যে খালেদা জিয়াকে আপিলের সারসংক্ষেপ দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন